আইনী লড়াইয়ের সাথে রাজনৈতিকভাবে মোকাবেলার চেষ্টা : ফখরুল

0

সিটিনিউজবিডি : খালেদা জিয়াসহ দলের শীর্ষ নেতাদের বিরুদ্ধে একাধিক দুর্নীতির মামলার বিচার সামনে রেখে আইনি লড়াইয়ের পাশাপাশি রাজনৈতিকভাবে মোকাবেলার কথা ভাবছে বিএনপি।

নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে রোববার সাংবাদিকদের সামনে এই ভাবনা তুলে ধরেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, মিথ্যা মামলা রাজনৈতিকভাবে মোকাবিলা করার- এর আগে আমরা বেশ কিছু আন্দোলনও করেছি। আমরা আবারও এই বিষয়টি নিয়ে কথা বলছি। এই ব্যাপারে যতটুক সম্ভব আমরা রাজনৈতিকভাবে মোকাবেলার চেষ্টা করব।

জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলাসহ বেশ কয়েকটি মামলায় নিম্ন আদালতের বিচার প্রক্রিয়া এখন শেষ পর্যায় আছে। আগামী দুই-একমাসের মধ্যে রায়ের পর্যায়ে আসতে পারে।

এই প্রেক্ষাপটে আইনি লড়াইয়ের পাশাপাশি অন্য কি পরিকল্পনা রয়েছে তা জানতে চাইলে মির্জা ফখরুল এসব কথা বলেন।

সকালে নয়া পল্টনের কার্যালয়ে অঙ্গসংগঠনের এক যৌথ সভা হয়। দলের চেয়ারপারসন খালেদা জিয়ার কারামুক্তি দিবস পালন ও হজ শেষে তার দেশে ফেরার বিষয়টি নিয়ে এই সভায় আলোচনা হয়।

সভা শেষে মঙ্গলবার বিকাল ৩টায় রমনার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে খালেদা জিয়ার কারামুক্তি দিবস উপলক্ষে আলোচনা সভা হবে বলে সাংবাদিকদের জানান মির্জা ফখরুল।

তিনি বলেন, ১১ সেপ্টেম্বর দেশনেত্রী বেগম খালেদা জিয়ার কারামুক্তি দিবস হলেও ঈদের কারণে দিবসটি আমরা পালন করতে পারিনি।

২২ সেপ্টেম্বর হজ পালন শেষে খালেদা জিয়া দেশে ফিরলে তাকে ‘যথাপযুক্ত সংবর্ধনা’ দেওয়া হবে বলে জানান বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুলের সভাপতিত্বে যৌথ সভায় দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, কেন্দ্রীয় নেতা নুরী আরা সাফা, শিরিন সুলতানা, আবদুস সালাম আজাদ, তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন, বেলাল আহমেদ ও রাজীব আহসান উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.