আবারও ব্যাট হাতে ব্যর্থ সৌম্য

0

খেলাধুলা : ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় দুই দিনের প্রস্তুতি ম্যাচে মাঠে নেমেছে বিসিবি একাদশ। টস জিতে আজ রোববার এম এ আজিজ স্টেডিয়ামে মাঠে নেমে হতাশ করেছে বিসিবি একাদশের অধিনায়ক সৌম্য সরকার। দলীয় ৫১ রানে ব্যক্তিগত ৪ রান করে সাজঘরে ফেরেন এই ব্যাটসম্যান।

এর আগে ওয়ানডেতে ধারাবাহিক ব্যর্থতায় সিরিজের শেষ ম্যাচে জাইয়গা হারান সৌম্য। তবে নিজেকে ফিরে পাওয়ার আভাস দিয়েছিলেন প্রথম প্রস্তুতি ম্যাচে। প্রায় দুই ঘণ্টা উইকেটে থেকে ৩৩ রান করে অবসরে যান এই ব্যাটসম্যান। আজ দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে সৌম্য আউট হয়েছেন মাত্র ৪ রান করে।

২০১৫ সালে ১৫টি ওয়ানডে খেলে একটি শতক ও চারটি অর্ধশতকসহ মোট ৬৭২ রান করেছিলেন সৌম্য। ব্যাটিং গড়টাও ছিল আকর্ষণীয়—৫১.৬৯। কিন্তু এ বছর সেভাবে জ্বলে উঠতে পারছেন না বাঁহাতি এই ব্যাটসম্যান। ১৬টি টি-টোয়েন্টি খেলে সৌম্যর সংগ্রহ মাত্র ২৫৫ রান। সর্বোচ্চ ৪৮। ব্যাটিং গড় ১৫.৯৩। আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজেও ব্যর্থ হয়েছেন সৌম্য। করতে পেরেছেন মোট ৩১ রান।

ধারাবাহিক এই ব্যর্থতার কারণে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে জায়গা করে নিতে পারেননি সৌম্য। টেস্ট সিরিজের আগে দুটি প্রস্তুতি ম্যাচে ভালো নৈপুণ্য দেখিয়ে আশা জাগাতে পারতেন। কিন্তু সেই সুযোগও কাজে লাগাতে পারেননি। প্রথম প্রস্তুতি ম্যাচে ৩৩ রান করতে পারলেও দ্বিতীয় ম্যাচে সৌম্য আউট হয়েছেন মাত্র ৪ রান করে।

সৌম্য ব্যর্থ হলেও দুই দিনের প্রস্তুতি ম্যাচে শুরুটা অবশ্য ভালোভাবেই করেছে বিসিবি একাদশ। ১৭ ওভার শেষে স্কোর : ৮৪/১। ৫১ বলে ৫৫ রানের ইনিংস খেলে অপরাজিত আছেন আবদুল মাজিদ। ২০ রান নিয়ে ব্যাটিং করছেন নাজমুল হাসান শান্ত।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.