সমৃদ্ধশালী দেশ গঠনে নারী পুরুষ সবাইকে একযোগে কাজ করতে হবে

0

চন্দনাইশ প্রতিনিধি :  জনসংখ্যার অর্ধেক অংশ নারী তাদেরকে উন্নয়নের মূল ধারায় আনতে না পারলে প্রকৃত উন্নয়ন সম্ভব নয়, তাই সকল ক্ষেত্রে নারীর অংশগ্রহণ নিশ্চিত করতে হবে। আমাদের দেশ গণতান্ত্রিক দেশ, এখানে সকলের অধিকার ও অংশগ্রহণ নিশ্চিত করার জন্য এবং দেশকে উন্নত ও সমৃদ্ধশালী দেশ হিসেবে পরিণত করার জন্য নারী পুরুষ সবাইকে একযোগে কাজ করতে হবে।  চন্দনাইশ বরমায় ওডেব কর্তৃক আয়োজিত উন্নয়ন বিষয়ক মতবিনিময় সভায় বক্তারা এসব বলেন ।

চন্দনাইশ উপজেলার ৫নং বরমা ইউনিয়ন পরিষদে বেসরকারি উন্নয়ন সংস্থা অর্গানাইজেশন ফর উইমেন্স ডেভেলপমেন্ট ইন বাংলাদেশ (ওডেব) উদ্যোগে সেবা ও উন্নয়ন বিষয়ক মতবিনিময় ও পরিচিতি সভা ২২ অক্টোবর শনিবার ইউনিয়ন পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। ইউপি চেয়ারম্যান মোহাম্মদ নুরুল ইসলামের সভাপতিত্বে ও ওডেবের এরিয়া অফিসার মো: মাহমুদুল হকের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন প্যানেল চেয়ারম্যান মো: আবু জাফর, হারুনুর রশিদ, জরিনা বেগম ডেজী, সাংবাদিক সৈয়দ শিবলী ছাদেক কফিল, ইউপি সচিব রাজিব কুমার মিত্র, ইউপি মেম্বার মফিজুল আলম, সেলিম উদ্দিন, আবুল মনজুর, অমর কান্তি ভট্টাচার্য্য, নওশা মিয়া, সুনীল দেব সোনা, মো: শাহ আলম, ওডেব পিও অনুপমা সাহা, রূপন দাশগুপ্ত, উদ্যোক্তা জুয়েল দে প্রমুখ।

সভায় ইউনিয়ন পরিষদের সিটিজেন চার্টার, আইন-শৃঙ্খলা, সেবা, উন্নয়ন, জেন্ডার বৈষম্য রোধ, নারীর ক্ষমতায়ন, জলবায়ুর পরিবর্তন, মানবাধিকার, সমঅধিকার, স্থানীয় সরকারের স্বচ্ছতা ও জবাবদিহিতা, সামাজিক দায়বদ্ধতা, এনজিও ও ওডেব এর কার্যক্রম ইত্যাদি বিষয়ে আলোচনা করা হয়। সভায় স্থানীয় সরকারকে স্বচ্ছ ও জবাবদিহীকরণ, নারীর ক্ষমতায়নের গুরুত্বারোপ করা হয়, উন্নয়ন কার্যক্রম কার্যক্রমে সহায়তা ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা হয়। সভায়  ইউপি সদস্যরা বলেন, আমাদের সুশাসন ও অধিকার বিষয়ক দক্ষতা বৃদ্ধিতে এবং স্থানীয় সরকারের কার্যক্রমকে গতিশীল করতে ওডেব বা এনজিওরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.