বাড়ানো হয়েছে ভূমি বিষয়ক আবেদনের সময়সীমা

0

মোঃ সাইফুল উদ্দীন, রাঙামাটি : পার্বত্য চট্টগ্রাম ভূমি বিষয়ক নিষ্পত্তির কমিশনের দ্বিতীয় বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

রোববার সকালে রাঙামাটি সার্কিট হাউজের সম্মেলন কক্ষে এই বৈঠক অনুষ্ঠিত হয়।
ভূমি কমিশনের চেয়ারম্যান আনোয়ার উল হক’র সভাপতিত্বে কমিশনের সদস্যবৃন্দের মাঝে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার’র প্রতিনিধি অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মোমিনুর রশীদ আমিন, আঞ্চলিক পরিষদের চেয়ামম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা, বান্দরবান জেলা পরিষদের চেয়াম্যান ক্য শৈ হ্লা, রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতৃ চাকমা, বোমাং সার্কেল চীফ উসাপ্রু চৌধুরী, মং সার্কেল চীফ সাচিং প্রু চৌধুরী, চাকমা সার্কেল চীফ ব্যারিষ্টার রাজা দেবাশীষ রায়, তবে কমিশনের সদস্য খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান উপস্থিত ছিলেন না।


কমিশনের বৈঠক শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে ভূমি কমিশনের চেয়ারম্যান আনোয়ার উল হক বলেন, পর্যাপ্ত পরিমাণে ভূমি সংক্রান্ত বিভিন্ন দরখাস্ত জমা পড়েছে। এই পর্যন্ত ১৫, ৯৬৯টি দরখাস্ত জমা পড়ে তার মধ্যে রাঙামাটি এবং খাগড়াছড়ির বেশি বলে তিনি জানান।
তিনি আরো বলেন, এই দরখাস্তগুলোকে নিবর্ধন ও শ্রেণী বিভাজন করা হবে, তবে লোকবল না থাকার কারণে এখনো এই কাজ গুলো করা হয় নি। এছাড়া এই আইনের বিধিমালা প্রণয়ের জন্য আমরা সরকারকে প্রদক্ষেপ গ্রহন করার জন্য অনুরোধ জানাচ্ছি।
দরখাস্ত এখনো জমা দিতে পারবে জানিয়ে ভুমি কমিশনের চেয়ারম্যান আরো বলেন, দরখাস্ত জমা দেওয়ার মেয়াদ শেষ হয়েছে তবে আমরা বৈঠকে আলোচনা করেছি কেউ যদি এখনো দরখাস্ত জমা দিতে চাই তবে পারবে।
পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা বলেন, আমরা সবাই আনন্দের সাথে আলোচনা করেছি। কমিশনের সদস্যরা সবাই নিজ নিজ মতামত উপস্থাপন করেছে। কমিশনের কাজ আরো দ্রুত করার জন্য আমরা পদক্ষেপ গ্রহন করবো।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.