চন্দনাইশে বরমা কলেজে অভিভাবক সমাবেশ

0

চন্দনাইশ প্রতিনিধি : চন্দনাইশ বরমা ডিগ্রি কলেজে শিক্ষার মানোন্নয়নে দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীদের অভিভাবকদের সমাবেশ ও মতবিনিময় সভা আজ ৩ নভেম্বর বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়।

অধ্যক্ষ আবুল মনছুর মোহাম্মদ হাবিবের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অতিথি ছিলেন প্রিন্সিপাল আবুল কাসেম ট্রাস্টের সেক্রেটারী ও বরমা কলেজ জিবি সদস্য মাহমুদ বিন কাসেম, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শিক্ষানুরাগী আহসান ফারুক মাস্টার, কলেজ জিবি’র সদস্য আবদুল কুদ্দুস, মোহাম্মদ হারুন ও সাংবাদিক সৈয়দ শিবলী ছাদেক কফিল।
স্বাগত বক্তব্য রাখেন উপাধ্যক্ষ ফরিদুল আলম কুতুবী।
অধ্যাপক সালমা আহসানের সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন অধ্যাপক মুবিনুর রহমান চৌধুরী, অভিভাবক আহম্মেদ হোসেন, মানিক নাথ, ওমর আলী, কুমার রায় চৌধুরী প্রমুখ।
সভায় বক্তারা বলেন, ইদানীং শ্রেণি কার্যক্রম ফাঁকি দিয়ে শিক্ষার্থীরা তথাকথিত বিভিন্ন কোচিং ও গাইড বই নির্ভর হয়ে যাচ্ছে। শিক্ষার্থীদের এই রীতি পরিহার করা প্রয়োজন। শিক্ষার্থীদেরকে কলেজ ও ক্লাসমুখী হতে হবে। মনোযোগী হয়ে নিয়মিত ক্লাস করলে আর বিশেষ কোন কোচিংয়ের প্রয়োজন হয় না। তাই ক্লাস বা শ্রেণি কার্যক্রমকে গুরুত্ব দিতে হবে। অভিভাবকদেরকে ছেলেমেয়ে অর্থাৎ ছাত্রছাত্রীদের সম্পর্কে খবরাখবর নিতে হবে। এবং চরিত্রের উপর বিশেষ নজরদারি রাখতে হবে। নির্বাচনী পরীক্ষায় অনুত্তীর্ণ শিক্ষার্থীদের পরীক্ষা দেয়ার সুযোগ দেয়া উচিত হবে না।
ছাত্রছাত্রীদেরকে মানব সম্পদ হিসেবে নিজেকে গড়তে হলে অবশ্যই প্রকৃত শিক্ষা অর্জন করতে হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.