শাহজালাল বিমানবন্দরের নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে : মেনন

0

সিটিনিউজবিডি : ঢাকার হজরত শাহজালাল বিমানবন্দরে নিরাপত্তা কর্মীদের ওপর হামলার ঘটনার পর বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হয়েছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

আজ মঙ্গলবার সকাল ১০টায় বিমানবন্দরের কনফারেন্স রুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি একথা জানান।

মন্ত্রী বলেন, এখানে ঘটনা ঘটতেই পারে। তবে ঘটনা প্রতিরোধ করার জন্য আমাদের আইনশৃঙ্খলা বাহিনী সর্বদা প্রস্তুত রয়েছে। পরশু দিনের ঘটনাটি টার্মিনালের ভেতরে না বাইরে ঘটেছে। আইনশৃঙ্খলা বাহিনীর কর্মীরা জীবন দিয়ে তাদের প্রতিহত করেছে। এ ঘটনার পর বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা আরেকটু জোরদার করা হয়েছে।

বিশ্বের অনেক দেশেই এ ধরনের ঘটনা ঘটে- উল্লেখ করে তিনি বলেন, বিদেশেও হামলা হয়। তার তুলনায় আমাদের দেশের অবস্থা অনেক ভালো।

রোববারের হামলার কারণ সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, এ ঘটনার মোটিভ সম্পর্কে এখনও নিশ্চিত হতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী। এছাড়া এর সঙ্গে জঙ্গি কানেকশন আছে কি-না সেটাও নিশ্চিত হতে পারেনি তারা। হামলাকারী যেহেতু চিকিৎসাধীন, সে সুস্থ হলে তাকে নিবিড়ভাবে জিজ্ঞাসাবাদ করলে এ বিষয়ে জানা যেতে পারে।

এ সময় সংবাদ সম্মেলনে পর্যটন মন্ত্রণালয়ের সচিব, সিভিল এভিয়েশনের চেয়ারম্যান এয়ারভাইস মার্শাল এহসানুল গণি, বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এম জাকির হাসান, এপিবিএন পুলিশের এসপি রাশেদুল হাসান এবং আনসারের ঊর্ধ্বতন কর্মকর্তা ও গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে রোববারের ঘটনায় নিহত আনসার সদস্য সোহাগ আলীর পরিবারকে আনসার ও ভিডিপির পক্ষ থেকে পাঁচ লাখ টাকা দেওয়া হয়েছে। বিমানবন্দরের দায়িত্বে নিয়োজিত ক্যান্টনমেন্ট থানার আনসার ভিডিপি কর্মকর্তা কাঞ্চন কুমার ব্যানার্জি এ তথ্য জানান।

উল্লেখ্য, ৬ নভেম্বর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক যুবক ছুরি নিয়ে হামলা চালান। ওই হামলাকারীকে ঠেকাতে গিয়ে ছুরিকাঘাতে নিহত হন আনসার সদস্য সোহাগ আলী। হামলাকারী ওই যুবককে গ্রেপ্তার করা হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.