আনোয়ারায় ইয়াবাসহ গ্রেফতার ১৬

0

আনোয়ারা প্রতিনিধি : এ বছরের অক্টোবর মাসে ইয়াবা পাচার ও বিক্রির দায়ে আলোচিত দুই ইয়াবা ব্যবসায়ীসহ ১৬ জনকে আটক করেছে থানা পুলিশ। এসব অভিযানে এক কোটিরও বেশি টাকার ইয়াবা উদ্ধার করা হয়েছে। আনোয়ারায় পুলিশি অভিযানে গত কয়েক মাসের মধ্যে এটি সবচেয়ে বড় সাফল্য।

আনোয়ারা থানা সূত্র জানায়, গত ২০ অক্টোবর পুলিশ উপজেলার রায়পুরে অভিযান চালিয়ে ইয়াবা ব্যবসায়ী জাহাঙ্গীর আলম (৩৫) কে চার হাজার ইয়াবাসহ এবং ২৮ অক্টোবর সন্ধ্যায় জালাল উদ্দিন শাহকে দুই হাজার ইয়াবাসহ পারকি থেকে আটক করে। দুজনই দীর্ঘদিন ধরে ইয়াবা ব্যবসা চালিয়ে আসছিলেন।
সূত্র আরো জানায়, অক্টোবর মাসে ইয়াবা বহন ও ব্যবসা করায় ১৬ জনকে আটক করা হয়। এসময় ২২ হাজার নয়শ ৮৫টি ইয়াবা উদ্ধার করা হয়। যার মূল্য এক কোটি এক লাখ চার হাজার পাঁচশত টাকা। এসব ঘটনায় মামলা হয় ১০টি। তাছাড়া, একই মাসে ৩০ লিটার চোলাই মদসহ একজন ও হেরোইনসহ একজনকে আটক করে পুলিশ।
কক্সবাজারের টেকনাফ ও আশপাশ এলাকায় প্রশাসনের কড়াকড়ি আরোপ হওয়ায় ইয়াবা ব্যবসায়ীরা আনোয়ারা উপকূলকে পাচারের রুট হিসেবে বেছে নেয়। গত এক বছরে এ উপকূল দিয়ে পাচারের সময় কয়েকটি বড় চালানও আটক করে প্রশাসন। এসব ঘটনায় প্রশাসনের নজরে আসে আনোয়ারা।
এদিকে, ইয়াবা পাচারের ঘটনার ভয়বহতা উল্লেখ করে গত ১৫ মার্চ তৎকালিন জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন উপজেলার বটতলী শাহ মোহছেন আউলিয়া উচ্চবিদ্যালয় মাঠে ও পরে ২৪ মার্চ বটতলী শাহ মোহছেন আউলিয়া কলেজ মাঠের দুটি অনুষ্ঠানে প্রকাশ্যে বলেন ‘মাদক ও ইয়াবা পাচারে চট্টগ্রামের মধ্যে আনোয়ারা এক নম্বর অবস্থানে। এ কাজে প্রশাসনের লোকজনসহ অনেক প্রভাবশালী জড়িত। তার মধ্যে একটি অনুষ্ঠানে স্থানীয় সাংসদ ও ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদও উপস্থিত ছিলেন। তবে, জেলা প্রশাসকের বক্তব্যের পরও আনোয়ারা থানার সাবেক ওসির নির্লিপ্ততায় ইয়াবা পাচার ও উদ্ধারে উল্লেখযোগ্য ভূমিকা রাখতে পারেনি প্রশাসন।
তবে গত ১৮ সেপ্টেম্বর নতুন ওসি যোগ দেওয়ার পর অক্টোবর মাসে পুলিশি অভিযান জোরদার করা হলে উপজেলার আলোচিত দুইজন ইয়াবা ব্যবসায়ীসহ ১৬ জনকে গ্রেফতার করা হয়।
এ ব্যাপারে আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ জানান, আনোয়ারায় ইয়াবার সাথে জড়িতদের মূল উৎপাটন করা হবে। এ কাজে যারাই জড়িত থাকুক না কেন ছাড় দেওয়া হবে না। তিনি আরো বলেন, অক্টোবর মাসে আমরা অভিযান চালিয়ে উল্লেখ করার মত ইয়াবা উদ্ধার ও জড়িত ১৬ জনকে গ্রেফতার করা হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.