আনোয়ারায় মৎস্যজীবিদের স্মারকলিপি

0

আনোয়ারা প্রতিনিধি : বঙ্গোপসাগরে দস্যুর তান্ডব থেকে রেহাই পেতে ব্যবস্থা নেওয়ার জন্য ইউএনও গৌতম বাড়ৈয়ের মাধ্যমে চট্টগ্রামের জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছেন আনোয়ারার মৎস্যজীবিরা। গতকাল বুধবার দুপুরে তাঁরা এটি তুলে দেন। এসময় শতাধিক মৎস্যজীবি, নৌকার মালিক ও রাজনৈতিক নেতারা উপস্থিত ছিলেন।

স্মারকলিপি দেওয়ার সময় আনোয়ারা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক এম এ মান্নান চৌধুরী, আওয়ামীলীগ সদস্য এস এম আলমগীর চৌধুরী, পরৈকোড়া ইউপি চেয়ারম্যান মামুনুর রশিদ চৌধুরী, রায়পুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আমিন শরীফ, সাধারণ সম্পাদক নুরুল আজিজ চৌধুরী, ফিসিং ট্রলার মালিক সমিতির নেতা হাফেজ এম এ মান্নান, জাগির আহমদসহ বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
রায়পুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও নৌকার মালিক আমিন শরীফ বলেন, সাগরে যেভাবে দস্যুতা বেড়ে গেছে, এভাবে চলতে থাকলে ব্যবসাই বন্ধ করে দিতে হবে। আমরা চাই সাগরে যৌথবাহিনীর অভিযান চালানো হোক।
আনোয়ারার ইউএনও গৌতম বাড়ৈ বলেন, সাগরে জলদস্যুতারোধে জেলা প্রশাসকসহ উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে। এটি একটি গুরুতর বিষয়।
আনোয়ারা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক এম এ মান্নান চৌধুরী বলেন, আনোয়ারা উপকূল দিয়ে বছরে কোটি কোটি টাকার ব্যাসা হচ্ছে। কিন্তু বর্তমানে যেভাবে দস্যুতা বেড়ে গেছে তাতে আমরা শঙ্কিত। এ সমস্যার সমাধান হওয়া উচিত।
পরে আনোয়ারা থানায়ও স্মারকলিপি দেন মৎস্যজীবিরা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.