মুস্তাফিজের মা ১১ ছেলের জন্যই দোয়া পড়েন

0

সিটিনিউজবিডিঃ ভারতের বিপক্ষে বাংলাদেশের দ্বিতীয় ওয়ানডের শুরুতেই উইকেট পেয়েছেন মুস্তাফিজুর রহমান। খুলনায় থাকা মা মাহমুদা খাতুনের কণ্ঠে তখন খুশির আবেগ।

মাহমুদা খাতুন বলেন, ও আমার মতো। একটু চুপচাপ, শান্ত। চার ছেলের মধ্যে সবার ছোট। ভাইয়েরা ওকে খুব ভালোবাসে। অনেক কষ্ট করছে আমার ছেলেটা।

দুশ্চিন্তার কারণে একনাগাড়ে ছেলের খেলা দেখতে পারেন না তিনি। কিছুক্ষণ পরপর উঠে যান। ১১ ছেলের জন্যই দোয়া পড়েন। বললেন, সবাই তো আমার ছেলে। নিজের ছেলে ভালো করলে বেশি ভালো লাগে। কিন্তু বাকিরা ভালো যাতে করে, সে জন্য সবার জন্য দোয়া করি।

মুস্তাফিজ এখন পর্যন্ত দুই ম্যাচেই ১১ উইকেট নিয়ে ফেলেছেন। আর ২ উইকেট নিলে বিশ্বরেকর্ড স্পর্শ করবেন, ৩ উইকেট নিলে সবাইকে ছাপিয়ে যাবেন।

এমনকি যে কোনো ধরনের ওয়ানডে সিরিজেও সর্বোচ্চ উইকেট খুব বেশি দূরের ব্যাপার নয়। ৭ ম্যাচ সিরিজে জাভাগল শ্রীনাথ একবার নিয়েছিলেন ১৮ উইকেট। আর অমিত মিশ্র ৫ ম্যাচে নিয়েছিলেন ১৮ উইকেট। প্যাট্রিক প্যাটারসন ৬ ম্যাচে ১৭ ও ক্রেইগ ম্যাথুস ৭ ম্যাচে ১৭ উইকেট নিয়েছিলেন। এরপর ১৬ উইকেটের জায়গাটা ফাঁকাই আছে।

মুস্তাফিজের এই সিরিজে ১৬ উইকেট নিয়ে ফেলা মানে, আবারও ৫ উইকেট নিতে হবে তাকে। আর সেটা হলে আবার ওয়াকার ইউনুসের পাশে চলে যাবেন মুস্তাফিজ। বিশ্বে এখন পর্যন্ত টানা তিন ম্যাচে ৫ বা ততোধিক উইকেট নেয়া একমাত্র বোলার হয়ে আছেন ওয়াকার। তাকেও চোখ রাঙাতে পারেন মুস্তাফিজ।

ওয়ানডে ক্রিকেটে অভিষেকের পর প্রথম দুই ম্যাচে ১১ উইকেট নিয়ে ইতিমধ্যে ইতিহাসে নাম লিখিয়েছেন মুস্তাফিজ। এর আগে ক্যারিয়ায়ের প্রথম দুই ম্যাচে ৫ বা ততোধিক উইকেট নেয়ার ঘটনা একটি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.