চন্দনাইশ ইউএনও’র হস্তক্ষেপে বাল্য বিবাহ থেকে মুক্তি পেল তাজমহল

0

নিজস্ব সংবাদদাতা, চন্দনাইশ : চন্দনাইশ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ লুৎফুর রহমানের হস্তক্ষেপে স্থানীয় এক যুবকের আবেদনের প্রেক্ষিতে বাল্যবিবাহ থেকে মুক্তি পেল কিশোরী তাজমহল চৌধুরী।

আজ শুক্রবার ২৫ নভেম্বর দুপুরে উপজেলার কানাইমাদারী এলাকার শের জন খানের মেয়ে তাজমহল চৌধুরী (১৬) সাথে একই এলাকার মৃত ফজল আহমদের ছেলে মহিউদ্দীনের সাথে বিবাহ অনুষ্টানের খাওয়া-ধাওয়া চলছিল। কনে অপ্রাপ্ত বয়ষ্ক খবর পেয়ে উপজেলা নিবার্হী কর্মকর্তা ও নিবার্হী ম্যাজিষ্ট্রেট মোঃ লুৎফুর রহমান কনের পিত্রালয়ে উপস্থিত হয়।

এসময় সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে কনে অপ্রাপ্ত বয়ষ্ক হওয়ায় বাল্য বিবাহ প্রতিরোধের লক্ষ্যে মেয়ে পিতা মৃত ছিদ্দিক আহমদের ছেলে শের জন খান (৪২) ও বররে বড় ভাই কামরুল হাসান (৩৬) কে বাল্য বিবাহ নিরোধ আইন ১৯২৯ এর ৬(১) ধারায় উভয়কে এক হাজার টাকা করে দুই হাজার টাকা জরিমানা করে। সে সাথে কনের বয়স ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত বিবাহ না দেয়ার নির্দেশ দেন।

জানা যায় তাজমহল চামুদরিয়া ইউনাইটেড ইনিষ্টিটিউট উচ্চ বিদ্যালয়ের আগামী বছর এস.এস.সি পরীক্ষার্থী বলে জানা যায়। স্থানীয় একজন সচেতন যুবকের লিখিত আবেদনের প্রেক্ষিতে তাজমহল বাল্য বিবাহ থেকে মুক্তি পেল।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.