সেনাবাহিনী থাকলে সুষ্ঠু নির্বাচন,না থাকলে সিলেকশন – আমির খসরু

0

নিজস্ব প্রতিনিধি :  নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে সেনাবাহিনী না চেয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সেলিনা হায়াৎ আইভী পরিষ্কার করেছেন সেনাবাহিনী থাকলে সুষ্ঠু নির্বাচন, আর না থাকলে সিলেকশন হয় বলেছেন ,আমির খসরু মাহমুদ চৌধুরী, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ।

সেনাবাহিনী মোতায়ন ছাড়া বাংলাদেশে কোনো সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় বলেও মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, গত সিটি নির্বাচনে আইভী সুষ্ঠু নির্বাচন চেয়েছিলেন। যার কারণে সেনাবাহিনীর প্রয়োজনের কথা বলেছিলেন। এবার তিনি নির্বাচন নয়, সিলেকশন করবেন এ কারণে তিনি সেনাবাহিনী চাচ্ছেন না। সেনাবাহিনী মোতায়ন ছাড়া বাংলাদেশে কোনো সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

শুক্রবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিনিটির গোলটেবিল মিলনায়তনে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ (বিএসপিপি) আয়োজিত ‘নিরপেক্ষ সরকার ও নিরপেক্ষ শক্তিশালী নির্বাচন কমিশন গণতন্ত্র ভোটাধিকার ও অংশগ্রহণমূলক নির্বাচনের পূর্বশর্ত’ শীর্ষক এক গোলটেবিল বৈঠকে বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

নির্বাচন কমিশন নিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রুপরেখার কথা তুলে ধরে আমির খসরু মাহমুদ বলেন, তারা (সরকার) ভাবছে এই প্রস্তাব না মেনে নিলে জনগণের সঙ্গে আরেকবার প্রতারণা করা হবে।

আয়োজক সংগঠনের ভারপ্রাপ্ত আহ্বায়ক রুহুল আমিন গাজীর সভাপতিত্বে গোলটেবিল বৈঠকে আরো বক্তব্য দেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ভাইস-চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন, বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক এবিএম ওবায়দুল ইসলাম, সাংবাদিক মাহফুজ উল্লাহ, বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূইয়া প্রমুখ

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.