ইসি গঠনের দাবি শুধু বিএনপির নয় জনগণেরও

0

বিশেষ প্রতিনিধি  : নির্বাচন কমিশন গঠন নিয়ে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া আবারো আলোচনার আহ্বান জানিয়েছেন। ২৬ নভেম্বর শনিবার সকালে এক টুইট বার্তায় তিনি এ আহ্বান জানান।

তিনি টুইটার একাউন্ট থেকে পোস্ট করা বার্তায় উল্লেখ করেন, আলোচনার মাধ্যমে সমঝোতার ভিত্তিতে ইসি গঠনের দাবি বিএনপি’র একার নয়। এটা কোনো তুচ্ছ বিষয়ও নয়। এর সঙ্গে সকলের ভোটের অধিকার রক্ষার বিষয় জড়িত বলে তিনি তার বার্তায় ইঙ্গি দেন। এজন্য আলোচনার দরকার।

তার টুইট বার্তা বাংলা ও ইংরেজী উভয় ভাষায় পোস্ট করা হয়।

বাংলা বার্তায় তিনি বলেছেন: ‘সকলের ভোটের অধিকার রক্ষায় সমঝোতার ইসি গড়ার প্রস্তাব বিএনপির একার বা তুচ্ছ কোনো বিষয় নয়। তাই আলোচনা দরকার, একতরফা ইসি নয়।
ইংরেজী বার্তায় বলা হয়: ‘To protect everyone’s vote an EC on the basis of discussions isn’t trivial or only BNP’s issue. Talks are essential, not a unilateral EC.’

উল্লেখ্য যে, পরবর্তী নির্বাচন কমিশন গঠনের ব্যাপারে খালেদা জিয়া সম্প্রতি বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির পক্ষ থেকে কিছু প্রস্তাবনা উপস্থাপন করেছেন। পরে টুইট বার্তায় এ প্রস্তাবনাই শেষ কথা নয় এমন ইঙ্গিত দিয়ে তিনি বলেছিলেন: “আমার উপস্থাপিত প্রস্তাবনা আলোচনা শুরুর ভিত্ হতে পারে।” ওই প্রস্তাবনা রাষ্ট্রপতির কাছে সরাসরি উপস্থাপনের জন্যও বিএনপি উদ্যোগ নিয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.