বিএনপি বিজয়ের মাসে নানা কর্মসূচি পালনের সিদ্ধান্ত

0

বিশেষ প্রতিনিধি :  বিজয়ের মাস ডিসেম্বরে স্বৈরাচার পতন দিবস, শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবস উপলক্ষে নানা কর্মসূচি পালনের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। তবে এসব কর্মসূচি সরকারের সিদ্ধান্তের উপর নির্ভর করছে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে যৌথসভা শেষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ৬ ডিসেম্বর স্বৈরাচার পতন দিবস, ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস ও ১৬ ডিসেম্বর বিজয় দিবস উপলক্ষে কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

কর্মসূচির মধ্যে মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। তবে সভার স্থান যেদিন পাবো সেদিন জানাবো। এছাড়া সকালে কেন্দ্রীয় কার্যালয়সহ দেশের সব কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হবে।

পাশাপাশি সাভার জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করতে যাবেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এ বিষয়ে সরকার যখন সুযোগ দেবেন তখনই বিএনপি চেয়ারপারসন সাভারে যাবেন।

এদিকে মহান বিজয় দিবস উপলক্ষে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয় ও গুলশান কার্যালয়ে আলোকসজ্জা করা হবে বলেও জানান তিনি ।

বিএনপি মহাসচিব বলেন, ১৪ ডিসেম্বর বুদ্ধিজীবী দিবসে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত করে কালো পতাকা উত্তোলন করা হবে। নয়াপল্টন ও গুলশানসহ সারা দেশে সকাল ৬টায় এ কর্মসূচি পালন করা হবে। বুদ্ধিজীবী দিবস উপলক্ষেও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। তবে সরকার অনুমতি দিলে পরে সভার স্থানের বিষয়টি জানানো হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.