বাংলাদেশের বৌদ্ধ সম্প্রদায় আমাদের সাথে শান্তিতে বসবাস করবে- আহমদ শফি

0

চট্টগ্রাম :  হেফাজত আমিরের প্রেস সচিব জনাব মুনির আহমদ সভার শুরুতে সবাইকে স্বাগত জানিয়ে মতবিনিময় সভার শুভ সুচনা করেন এবং সম্মিলিত বৌদ্ধ নাগরিক কমিটির বক্তব্য পেশ করার আমন্ত্রন জানান। বৌদ্ধ নাগরিক কমিটির আহবায়ক লোকপ্রিয় বড়ুয়া মান্যবর আমিরের সাথে বৌদ্ধ সম্প্রদায়ের উপস্থিত নেতৃবৃন্দ এবং বৌদ্ধ ভিক্ষুগণকে পরিচয় করিয়ে দেন এবং অতি সম্প্রতি মিয়ানমারে রোহিঙ্গা ও রাখাইন প্রদেশে চরম মানবাধিকার লংঘনের প্রতিবাদে চট্টগ্রামের বৌদ্ধ সম্প্রদায় সম্মিলিতভাবে মানববন্ধন করেছিল তার বিস্তারিত তুলে ধরেন এবং শান্তি দাবী উত্তাপন করেন।

গতকাল সন্ধ্যা সাড়ে সাতটায় হেফাজতে ইসলামের আমির ও দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী আরবী বিশ্ববিদ্যালয়ের মহা পরিচালক আল্লামা শাহ আহমদ শফি সাহেব এবং সম্নিলিত বৌদ্ধ নাগরিক কমিটির এক গুরুত্বপূর্ন মতবিনিময় সভা অনুষ্টিত হয়।

বৌদ্ধ নাগরিক কমিটির পক্ষে আরোও বক্তব্য রাখেন, সমন্বকারী মিথুন বড়ুয়া, শ্রীমৎ লোকজিৎ থের, শ্রীমৎ সঙ্ঘানন্দ থের, প্রকৌশলী সুভাস চন্দ্র বড়ুয়া, এ সময় বৌদ্ধ নাগরিক কমিটির পক্ষে আরও উপস্থিত ছিলেন, শ্রীমৎ শাসনবংশ থের,পূনা’নন্দ থের, দীপানন্দ থের, ইন্দ্রচারা ভিক্ষু, জ্যোতিপাল শ্রমন, টিংকু বড়ুয়া, উত্তম বড়ুয়া, সাংবাদিক সেতু বড়ুয়া, সীমান্ত বড়ুয়া, অধ্যাপক ঝন্টু বড়ুয়া, শিক্ষক নিরুপম বড়ুয়া ও ফটোগ্রাফার লিমন বড়ুয়া।

বক্তাগণ আমিরের কাছে আবেদন রাখেন যাতে মিয়ানমারে উদ্ভুত পরিস্থিতির জন্য বাংলাদেশের বৌদ্ধ সম্প্রদায় বা কোন বৌদ্ধ ভিক্ষুরা যেন কোন চাপের মাঝে দিনাতিপাত না করেন এবং এ বিষয়ে হেফাজতের আমির মহোদয় যেন বলিষ্ট ভূমিকা এবং একটি বিবৃতি দিয়ে এদেশের সংখ্যালঘুদের শান্তিতে বসবাস করার সহযোগিতা করেন।

এরপর হেফাজতের পক্ষে যথাক্রমে বক্তব্য পেশ করেন হেফাজতের যুগ্ন মহাসচিব মাওলানা মঈনুদ্দীন রুহী, আমিরের প্রেস সচিব মুনির আহমদ ও মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা নুরুল ইসলাম, এতে আরও উপস্থিত ছিলেন হেফাজতের প্রচার সম্পাদক আনাছ মাদানী, সাংবাদিক আবু তালেব ও মাওলানা আবু সাঈদ।

মতবিনিময় সভায় উভয়পক্ষের বক্তব্য শুনে হেফাজতের আমির জনাব আল্লামা শাহ আহমদ শফি তার বক্তব্যে বলেন, আমি শান্তি চাই, আমরা শান্তি চাই, আমি শুনে আনন্দিত হয়েছি বাংলাদেশের বৌদ্ধরা শান্তিপূর্নভাবে মানববন্ধন করে মিয়ানমার সরকাররের কাছে তীব্র প্রতিবাদ জানিয়েছে। গৌতম বুদ্ধের নীতি আদর্শকে মিয়ানমারের সরকার জলাঞ্জলি দিয়েছে যার নিন্দার ভাষা আমি খুঁজে পাইনা। আমি বাংলাদেশের বৌদ্ধদের আন্তর্জাতিক বৌদ্ধ সংগঠনের মাধ্যমে মিয়ানমার সরকারের ওপর চাপ সৃষ্টির আবেদন জানাই।

আমাদের এ দেশের বৌদ্ধ বা বৌদ্ধ ভিক্ষুগণ এমনকি কোন সংখ্যালঘু স¤প্রদায় আমাদের খুব কাছের মানুষ। তাদের সুরক্ষার জন্য হেফাজতে ইসলাম সব সময় সহযোগিতার হাত বাড়িয়ে দেবে। বাংলাদেশের বৌদ্ধ স¤প্রদায়ের প্রতি আমাদের কোন অভিযোগ নেই। তারা আমাদের সাথেই শান্তিতে এদেশে বসবাস করবে। আমি চাই এদেশে শান্তি প্রতিষ্ঠিত হোক, এদেশ সত্যিকার সোনার বাংলায় পরিণত হোক।

আমি আপনাদের সবার মঙ্গল কামনা করছি। পরিশেষে তিনি সবাইকে এই জরুরী মতবিনিময় সভায় সমবেত হওয়ার জন্য ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষনা করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.