টেকনাফে ৬ লাখ ইয়াবাসহ আটক ৪

0

শহিদুল ইসলাম, উখিয়া, (কক্সবাজার) : কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফের সেন্টমার্টিনে পৃথক অভিযান চালিয়ে ৬ লাখ পিস ইয়াবা ট্যাবলেটসহ ৪জন মাদাক পাচারকারীকে আটক কলেছে কোস্টগার্ড পূর্বজোন। উদ্ধারকৃত ইয়বার মূল্য ৩০ কোটি টাকা হবে বলে কোস্টগার্ড এপ্রতিনিধিকে জানিয়েছেন। মঙ্গলবার ভোরে সেন্টমার্টিনের ছেঁড়াদ্বীপ ও দক্ষিণপাড়া পশ্চিম বিচ এলাকায় পৃথক অভিযান পরিচালনা করেন। মঙ্গলবার দুপুরে কোস্টগার্ড এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আটককৃতরা হলেন- বাবুল মিয়া (১৮), মো. জনি (৩৫), মো. ইদ্রিস (৩২), মো. জুবায়ের (১৮)। তাদের বাড়ি কক্সবাজারের বিভিন্ন উপজেলায়। কোস্টগার্ড পূর্বজোনের স্টাফ অফিসার (গোয়েন্দা) ওমর ফারুক বলেন, মঙ্গলবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে লে. আতাউর রহমানের মৃধার নেতৃত্বে সেন্টমার্টিন ছেঁড়াদ্বীপের ২ নটিক্যাল মাইল পশ্চিমে একটি ইঞ্জিনচালিত নৌকা থেকে ৪ মাদক পাচারকারীকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৫০ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়।
অপরদিকে আরেকটি অভিযানে রাত পৌনে ২টায় সেন্টমার্টিন দ্বীপের দক্ষিণপাড়ার পশ্চিম বিচ সংলগ্ন এলাকায় সন্দেহজনক বোটকে তল্লাশির চেষ্টাকালে বোটে থাকা মাদক পাচারকারীরা পালিয়ে যেতে সক্ষম হয়। পরবর্তীতে পাথরের আঘাতে তলা ফুটো হয়ে যাওয়া আংশিক নিমজ্জিত বোটটি তল্লাশি করে তিনটি বাক্স পাওয়া যায়। এসব বাক্সে ৫ লাখ ৫০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। তিনি আরও জানান, দুটি অভিযানে উদ্ধার হওয়া ইয়াবার মূল্য আনুমানিক ৩০ কোটি টাকা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.