রাজশাহীকে হারিয়ে বিপিএল চ্যাম্পিয়ন ঢাকা

0

খেলাধুলা : চতুর্থ বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস। ড্যারেন স্যামির রাজশাহী কিংসকে ৫৬ রানে হারিয়ে শিরোপা নিজেদের করে রাখলো সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটসরা।

বিপিএলের ফাইনালের মহারণে টস হেরে আগে ব্যাট করা ঢাকা ডায়নামাইটস নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে সংগ্রহ করে ১৫৯ রান। প্রথমবারের মতো বিপিএল শিরোপা জিততে সাব্বির-স্যামি-মুমিনুল-মিরাজ-সোহানদের এই স্কোর টপকাতে হতো। তবে, ১৭.৪ ওভারে ব্যাট করে রাজশাহী মাত্র ১০৩ রান তোলে।

অসাধারণ ক্রিকেট উপহার দিয়েছিল রাজশাহী। চিগাটাং ভাইকিংস এবং খুলনা টাইটান্সকে হারিয়ে জায়গা করে নেয় ফাইনালে। কিন্তু শেষ পর্যন্ত আর ঢাকাকে পরাজিত করতে পারলো না ড্যারেন স্যামি অ্যান্ড কোং। এবার ঢাকার দেয়া ১৫৯ রান তাড়া করতে নেমে অলআউট হয়ে গেলো ১০৩ রানে।

ঢাকার ছুড়ে দেয়া ১৬০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতে নুরুল হাসান সোহানের উইকেট হারিয়ে বিপদে পড়ে রাজশাহী। এরপর মুমিনুল হক আর সাব্বির রহমানের ব্যাটে কিছুটা ঘুরে দাঁড়িয়েছিল রাজশাহী; কিন্তু ৬২ রানের মাথায় সাব্বিরের উইকেট হারিয়ে সেই প্রতিরোধও ভেঙে যায় কিংসদের। ২২ বলে ২৬ রান করেন সাব্বির। মুমিনুল করেন সর্বোচ্চ ৩০ বলে ২৭ রান।

এরপর জেমস ফ্রাঙ্কলিন ৫, ড্যারেন স্যামি ৬, আফিফ হোসেন অপরাজিত ৪, মেহেদী হাসান মিরাজ ১, ফরহাদ রেজা ২, উইলিয়ামস রিটায়ার্ড হার্ট ৪ এবং নাজমুল ইসলা ১ রান করে আউট হলেই জিতে যায় ঢাকা।

ঢাকার হয়ে ২টি করে উইকেট নেন আবু জায়েদ, সাকিব আল হাসান এবং সানজামুল ইসলাম। ১টি করে উইকেট নেন আন্দ্রে রাসেল এবং ডোয়াইন ব্র্যাভো।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.