ভোটাধিকার ও গণতন্ত্র রক্ষার সংগ্রাম এগিয়ে নিতে হবে

0

সিটিনিউজবিডি : চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির সাবেক সহ সভাপতি ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (চাকসু) ভিপি মো.নাজিম উদ্দিন বলেছেন, ‘বিজয়ের মাস ডিসেম্বর জনগণের ভোটাধিকার ও গণতন্ত্র রক্ষার সংগ্রাম এগিয়ে নেয়ার শ্রেষ্ঠ সময়। স্বাধীনতা মানে শুধু পতাকার স্বাধীনতা নয়। দেশের মালিক যে জনগণ তাদের নিরাপত্তা, অর্থনৈতিক মুক্তি ও স্বাধীকার ছাড়া জনগণের কাছে এ স্বাধীনতা অর্থহীন হয়ে যাবে। বুদ্ধিজীবী হত্যার মধ্য দিয়ে দেশকে মেধাশূন্য করার যে প্রক্রিয়া সেদিন পাকিস্তানিরা করতে চেয়েছিল তাদের সেই স্বপ্ন পূরণ হয়নি।

তিনি বলেন, দেশে মেধার বিকাশ ঘটেছে। কিন্তু বর্তমানে রাষ্ট্রীয় সন্ত্রাসের মাধ্যমে শাসক গোষ্ঠী জোর করে ক্ষমতা দখলের মাধ্যমে দেশকে স্বাধীনতার পূর্ববর্তী অবস্থায় ফিরিয়ে নিয়ে গেছে, দেশে মুক্ত চিন্তার পথ বন্ধ করে দিয়েছে। ভিন্ন পথ ভিন্ন মতের প্রকাশের স্বাধীনতা হরণের মধ্য দিয়ে সুশীল সমাজের মুখ বন্ধ করার চিন্তা করছে। গণমাধ্যমের ওপর প্রচুর চাপ সৃষ্টি করা হচ্ছে। এ অবস্থা থেকে উত্তোরণ করতে হলে আবার স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ হয়ে গণ-আন্দোলনের মাধ্যমে দেশকে মুক্ত করতে হবে। জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনতে হবে, বাকস্বাধীনতা ফিরিয়ে আনতে হবে, গণতন্ত্রকে মুক্ত করতে হবে, দেশের মানুষকে মুক্ত করতে হবে। আমরা স্বৈরাচারী এরশাদের পতন ঘটিয়েছি, ইনশাল্লাহ শেখ হাসিনার পতনও ঘটবে।

তিনি আজ বুধবার বিকালে উত্তর জেলা বিএনপির উদ্যোগে দলীয় কার্যালয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আলোচনা সভায় সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।
সভা থেকে বিএনপির যুগ্ম মহাসচিব ও উত্তর জেলা বিএনপির আহ্বায় লায়ন আসলাম চৌধুরীর মুক্তি দাবি করা হয়।
উত্তর জেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল আমিনের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন উত্তর জেলা বিএনপির সাবেক সহ সভাপতি অধ্যাপক ইউনুস চৌধুরী, আলহাজ্ব সালাউদ্দিন, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক জসীম উদ্দিন সিকদার, আবদুল আউয়াল চৌধুরী, অধ্যাপক জসীম উদ্দিন চৌধুরী, নওয়াব মিয়া চেয়ারম্যান, যুবদল সাধারণ সম্পাদক সোলায়মান মনজু, ছাত্রদলের সহ সভাপতি সরওয়ার উদ্দিন সেলিম, সাইদুল ইসলাম চৌধুরী, মনজুরুল হক বাহার, কামাল উদ্দিন, মো.আইয়ূব, উত্তর জেলা ছাত্রদলের সভাপতি জাহিদুল আফছার জুয়েল,চবি ছাত্রদল সভাপতি কে আলম, আবুল কালাম আজাদ, নুর খান, ওমর শরীফ, মাঈনুদ্দিন মনি, সরওয়ার হোসেন রুবেল, আবদুল্লাহ আল নোমান, শাহাদাত খোন্দকার, সাদ্দাম হোসেন, জাহাঙ্গীর আলম, হারুনুর রশিদ প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.