জিয়াউর রহমানের ডাকেই শুরু হয়েছিল স্বাধীনতা যুদ্ধ : ডা. শাহাদাত

0

সিটিনিউজবিডি : চট্টগ্রাম মহানগর বিএনপি’র সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেছেন, ১৯৭১ সালের ২৬শে মার্চ স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ডাকে শুরু হয়েছিল স্বাধীনতা যুদ্ধ এবং সেই বছর আজকের এই দিনে পাক হানাদার বাহিনীকে পরাস্ত করে দেশের আকুতোভয় বীর মুক্তিযুদ্ধারা বিজয়ী হয়েছিল। আজ ১৬ই ডিসেম্বর আমাদের গর্ভের ও অহংকারের এবং বিজয়ের দিন। এই দেশের মুক্তিকামী দামাল ছেলেরা পাক হানাদার বাহিনীকে পরাজিত করে ছিনিয়ে এনেছিলেন স্বাধীনতার সূর্য। আমরা সেই বীর মুক্তিযুদ্ধাদের সশ্রদ্ধ সালাম ও অভিনন্দন জানাই।

ডা. শাহাদাত হোসেন আরো বলেন, শোষণ ও বঞ্চনা মুক্ত একটি গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্টার প্রত্যয় নিয়েই ১৯৭১ সালে এ দেশের মুক্তিকামী জনতা স্বাধীনতা যুদ্ধে অংশ গ্রহণ করেছিলেন। স্বাধীনতার পর থেকেই বিভিন্ন সময়ে আমাদের গণতন্ত্রের অগ্রযাত্রাকে বাধাগ্রস্থ ও ক্ষতবিক্ষত হতে হয়েছে। এই দেশের মানুষের মৌলিক ও মানবিক অধিকার খর্ব করা হয়েছে। কিন্তু প্রতিবারেই এদেশের গণতন্ত্র প্রিয় ও স্বাধীনতাকামী মানুষ লড়াই ও সংগ্রামের মাধ্যমে গণতন্ত্র ও মৌলিক অধিকার পুনঃরুদ্ধার হয়েছে। ২০১৪ সালের ৫ই জানুয়ারী এক তরফা প্রহসন মূলক নির্বাচনের মাধ্যমে জনগণের ভোটার অধিকার খর্ব করেছে। এখন দেশের মানুষের বাক স্বাধীনতা বলতে কিছুই নেই। গণতন্ত্রহীন দেশে ফেসিষ্ট , সৈরাচার ক্ষমতাসীনদের দাপড়ে দেশে চলছে সীমাহীন নৈারাজ্য। তাই একদলীয় ফেসিষ্ট সৈরাচার সরকারের হাত থেকে রক্ষা পেতে এবং দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব এবং গণতন্ত্র রক্ষার সংগ্রামে বিএনপি’র চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নের্তৃত্বে জনগণকে ঐক্যবদ্ধ হতে হবে।
তিনি গতকাল ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষ্যে মহানগর বিএনপি’র উদ্দ্যোগে দলীয় কার্যালয় নাছিমন ভবনের সম্মূখে নুর আহাম্মদ সড়কে ৩ দিন ব্যাপী কর্মসূচী সমাপনি অনুষ্ঠানে বিজয়ী র‌্যালী পূর্বক সমাবেশে সভাপতির বক্তব্যে উপরোক্ত বক্তব্য রাখেন।

চট্টগ্রাম মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্কর বলেন, স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান চট্টগ্রাম কালুরঘাট বেতার কেন্দ্র থেকে স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন। শহীদ জিয়ার ঘোষণার মাধ্যমে এ দেশের মুক্তিযোদ্ধে ঝাপিয়ে পড়েছিল। আমরা আজ গর্ভবোধ করি সে মহান স্বাধীনতার ঘোষক শহীদ জিয়ার দলের নেতা কর্মী হিসেবে। এ সৈরাচারের কবল থেকে গণতন্ত্র মুক্তির সংগ্রামে আমাদের সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।
চট্টগ্রাম মহানগর বিএনপি’র উদ্দ্যোগে বিজয়ী র‌্যালি চট্টগ্রাম মহানগর বিএনপি’র সভাপতি ডা. শাহাদাত হোসেনের নের্তৃত্বে নুর আহাম্মদ সড়ক হয়ে লাভলেইন, এনায়েত বাজার, বাতালী রোড, বিআরটিসি হয়ে কদমতলী গিয়ে শেষ হয়।
এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপি নেতা সাবেক কমিশনার সামশুল আলম, মোহাম্মদ মিয়া ভোলা,ু এম.এ আজিজ, এস.এম সাইফুল আলম, হারুন জামান, শফিকুর রহমান স্বপন, ইস্কান্দর মির্জা, ইয়াছিন চৌধুরী লিটন, জাহাঙ্গীর আলম দুলাল, ফাতেমা বাদশা, মনোয়ারা বেগম মনি, কাউন্সিলর আবুল হাসেম, শামশুল আলম, বাবু পিংকু দাশ, কামরুল ইসলাম, সিহাব উদ্দীন মুবিন, গাজী সিরাজুল্লাহ, বেলায়ত হোসেন বুলু, হাজী নবাব খাঁন, ইছাক চৌধুরী আলিম, আলী আব্বাস খাঁন, হানিফ সওদাগর, ফরিদুল আলম, সালাউদ্দীন, আলাউদ্দীন আলী, হাজী বাবুল হক, সৈয়দ সেহাব উদ্দীন, মোহাম্মদ মহসীন সহ মহানগরের ১৫টি থানা ও ৪১টি ওয়ার্ডের বিএনপি, যুবদল, ছাত্রদল, মহিলাদল ও অংগসংগঠনের নের্তৃবৃন্দ বর্নিল সাজে সজ্জিত হয়ে খন্ড খন্ড র‌্যালী নিয়ে মহানগর বিএনপির কার্যালয়ে আসে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.