নগর ভবনে বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপন ও বঙ্গবন্ধু চত্বর উদ্বোধন

0

সিটিনিউজবিডি : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি স্থাপিত হলো চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নগরভবন চত্বরে। এ ছাড়াও চত্বরটিতে দৃষ্টিনন্দন ফোয়ারা ও মনোরম সবুজ চত্বর নির্মাণ করা হয়েছে।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের অর্থায়নে ক্লিন ও গ্রিন সিটি কর্মসূচির অংশ হিসেবে এ কার্যক্রম সম্পন্ন করা হয়।
৪৬ তম মহান বিজয় দিবসের প্রাককালে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধানভবন চত্বর বঙ্গবন্ধু চত্বর নামে এর ফলক উন্মোচন এবং মোনাজাতের মাধ্যমে শুভ উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন।
এ সময় তিনি বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। বঙ্গবন্ধু চত্বর উদ্বোধনের সময় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র, সাধারণ ওয়ার্ড ও সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর ও সিটি কর্পোরেশনের বিভাগীয় ও শাখা প্রধানগন সহ রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবী সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
বঙ্গবন্ধু চত্বর উদ্বোধনী অনুষ্ঠানে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন বলেন, বঙ্গবন্ধু জাতির পিতা। তিনি বাঙালির ঠিকানা। তাঁর সাথে মিশে আছে এ দেশের মানুষের অধিকার, স্বাধিকার ও অস্থিত্বের বিষয়। বঙ্গবন্ধু কেবল আওয়ামীলীগেরই সম্পদ নয়, তিনি বাঙালি জাতির আদর্শ পুরুষ। জাতি-ধর্ম-বর্ণ-গোত্র-দল-মত বির্নিশেষে সকলের ভক্তি শ্রদ্ধা ও ভালবাসার একমাত্র ব্যক্তিত্ব বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার কাছে আমরা সবাই ঋণি। মেয়র আশা করেন, নগরবাসীর সার্বিক সহযোগিতায় জাতির পিতার আদর্শে ও দিক নিদের্শনায় নগরবাসীর সর্বোচ্চ সেবা নিশ্চিত করা সম্ভব হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.