সুষ্ঠু ভোটগ্রহণ নিশ্চিত করবে এমন ইসি চাইবে বিএনপি : রিজভী

0

সিটিনিউজবিডি : বিএনপি প্রত্যাশা করছে আগামীকাল রবিবার থেকে শুরু হতে যাওয়া সংলাপের মাধ্যমে সব রাজনৈতিক দলের নিকট থেকে পরামর্শ নিয়ে নিরপেক্ষ ও আস্থাশীল নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতি উদ্যোগ নিবেন। যা সত্যিকার অর্থে সাংবিধানিক প্রতিষ্ঠান হবে। সরকারের খাঁচায় বন্দি পাখি হবে না।’

আজ শনিবার দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে একথা বলেন।

রিজভী বলেন, আমরা আশা করছি রাষ্ট্রপতি এমন ইসি গঠনে উদ্যোগ নিবেন যে কমিশন সরকারের রক্তচক্ষু উপক্ষো করে সুষ্ঠু ভোটগ্রহণ নিশ্চিত করবে।

রিজভী বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে রাষ্ট্রপতির কাছে বিএনপির আলোচনার মূল ভিত্তি হবে- ইসি গঠনে খালেদা জিয়ার দেয়া ১৩ দফা প্রস্তাব।

তিনি বলেন, সংকুচিত গণতন্ত্রের পরিসর বাড়ানোর জন্যই নাসিক নির্বাচনে বিএনপি’র অংশগ্রহণ। নারায়ণগঞ্জবাসী ভোটারবিহীন সরকারের ধারাবাহিক দুঃশাসনের বিরুদ্ধে ও মানুষের ভোটাধিকার হরণের জবাব দিতে প্রস্তুত হয়ে আছে।

তিনি আশঙ্কা প্রকাশ করে বলেন, নাসিক নির্বাচন ঘিরে ভোটারদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা গেলেও সন্ত্রাসীরা তাদের সহিংস ভঙ্গি প্রদর্শণের নানা আলামত ফুটে উঠছে। ইতোমধ্যে নারায়ণগঞ্জের বহুল আলোচিত সাত খুনের মামলার বাদীকে হত্যার হুমকি দেয়া হয়েছে। বিএনপি এর আগেও বৈধ অস্ত্র জমা এবং অবৈধ অস্ত্র উদ্ধারের দাবি জানিয়েছে। কিন্তু প্রশাসনের পক্ষ থেকে এ বিষয়ে কোনো তৎপরতা নেই। তাই নাসিক নির্বাচন কতটা অবাধ ও সুষ্ঠু হবে সেটাই এখন বড় প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে। তবে ভোটাররা যদি ভোটের দিন নির্বিঘ্নে ভোট দিতে পারে তাহলে বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী লক্ষাধিক ভোটে বিজয়ী হবে।

সংবাদ সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় নেতা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, রুহুল কুদ্দুস তালুকদার দুলু, তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন, বেলাল আহমেদ, কাজী আবুল বাশার, বাবুল আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.