প্রাথমিক সমাপনী পরীক্ষার ফল ২৯ ডিসেম্বর

0

সিটিনিউজবিডি : জেএসসি ও জেডিসি পরীক্ষার মতো চলতি বছরের প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফল প্রকাশ করা হবে আগামী ২৯ ডিসেম্বর বৃহস্পতিবার। একইদিন বেলা পৌনে ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের সমাপনী ফলাফল হস্তান্তরের পর বেলা ১টায় সচিবালয়ে সংবাদ সম্মেলনে ফলাফলের বিস্তারিত তুলে ধরা হবে।

আজ (২২ ডিসেম্বর) বৃহস্পতিবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানান, সংবাদ সম্মেলনের পর শিক্ষার্থীরা প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় www.mopme.gov.bd এবং প্রাথমিক শিক্ষা অধিদফতরের www.dpe.gov.bd ওয়েবসাইট ভিজিট করে ফলাফল জানতে পারবেন।

আগে শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছিল ২৯ ডিসেম্বর জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফল প্রকাশ করা হবে।

গত ২০ নভেম্বর শুরু হয়ে ওই মাসেই শেষ হয়েছিল সমাপনী পরীক্ষা। দুই পরীক্ষার মধ্যে প্রাথমিক শিক্ষা সমাপনীতে পরীক্ষার্থী ছিল ২৯ লাখ ৩৪ হাজার ১১৮ জন। তবে এর মধ্যে অনুপস্থিত ছিল ১ লাখ ১ হাজার ১৭ জন। আর ইবতেদায়ি শিক্ষা সমাপনীতে পরীক্ষার্থী ছিল ৩ লাখ ৬৭৩ জন। কিন্তু অনুপস্থিত ছিল ৪২ হাজার ২৯৯ জন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.