আমাদের বিজয় কারো দান নয়, দীর্ঘ সংগ্রামের ফসল

0

দুবাই ব্যুরোঃ মহান বিজয় দিবসের ৪৫ তম বার্ষিকী পালন উপলক্ষে শারজাহ বঙ্গবন্ধু পরিষদের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ কন্স্যুলেট দুবাই ও উত্তর আমিরাতের মান্যবর কন্স্যাল জেনারেল ডঃ রফিক আহম্মদ বলেছেন একটি দেশ কখনো তড়ি ঘরি করে স্বাধীন হয়না।

আমাদের বিজয় এমনিতে আসেনি, এটা কারো দান নয়। সুদীর্ঘ সংগ্রামের ধারাবাহিকতায়, বহু জীবন, বহু রক্ত, মা বোনদের সম্ভ্রম, শোষন নির্যাতনের বদৌলতে আমরা বিজয় অর্জন করেছি। এই বিশাল মর্যাদা প্রতিষ্ঠার ক্ষেত্রে সুনিপুন নেতৃত্ব দিয়েছেন বঙ্গবন্ধু, এটা সত্য রূপে প্রতিষ্টা হয়ে গেছে। এটা কেউ কেউ অস্বীকার করলেও ইতিহাস তার সঠিক পথ বেয়ে চলবে।

তিনি আরো বলেন, দেশ আজ সবদিক দিয়েই এগিয়ে যাচ্ছে, বিশ্বে প্রশংসীত হচ্ছে, স্বাধীনতার চেতনা ও সৎ নেতৃত্ব এক্ষেত্রে আমাদের সবচেয়ে বড় প্রেরণার যোগানদার।

গত ২২ ডিসেম্বর বৃহস্পতিবার শারজাহস্থ ওমর আল খৈয়াম রেস্টুরেন্ট হলে পরিষদের সভাপতি আহমদ আলী জাঙ্গাগীরের সভাপতিত্বে অনুষ্টিত এই সভায় বিশেষ অতিথি ছিলেন পরিষদের প্রধান উপদেষ্টা প্রকৌশলী আবু জাফর।

আরো বক্তব্য রাখেন নূরুল ইসলাম, আমির হোসেন, ব্যাংকার নূরুল ইসলাম, নূরুল আবছার, ইউসুফ মিয়া, আরশাদ হোসেন হীরু, লায়ন নজরুল ইসলাম, শৈবাল বড়ুয়া, ক্যাপ্টেন শওকত, শাহীন টিটো, শেখ মোহাম্মদ মিলন, মেজবাহউদ্দিন, হুমায়ুন কবীর, নিয়াজ মোতাব্বের, মনির গাজী, আবদুস সামাদ কবিতা, মো আজগর। স্বাগত বক্তব্য রাখেন পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী রাসেল আহম্মদ, সভা যৌথভাবে পরিচালনা করেন পরিষদের সাধারণ সম্পাদক এম এ তাহের ভূঁইয়া, ও যুগ্ম সাধারণ সম্পাদক মো সিরাজদ্দৌল্লা প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.