উখিয়ায় সন্ত্রাসী হামলায় ২ আহত

0

শহিদুল ইসলাম, উখিয়া, কক্সবাজার : উখিয়ার কুতুপালং বাজারের পশ্চিম পাড়া গ্রামে এক নিরীহ ব্যাক্তির বসত ভিটা দখলের ঘটনাকে কেন্দ্র করে দফায় দফায় হামলা ও মারধরের ঘটনা ঘটেছে।

গতকাল শনিবার সকালে পশ্চিম পাড়া গ্রামের মৃত মিরকাশেম আলীর ছেলে মনজুর আলম ড্রাইভারের বসত ভিটায় এ হামলার ঘটনা ঘটে। এসময় বসতভিটা রক্ষা করতে গিয়ে প্রতি পক্ষের দায়ের কুপে মনজুর আলম ড্রাইভারের স্ত্রী শাহিনা আক্তার (৩০) ও স্কুল পড়ুয়া কন্যা কাজল (১১) গুরুতর আহত হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, দীর্ঘদিন ধরে কুতুপালং বাজারের পশ্চিম পাড়া গ্রামের মৃত মির কাশেম আলীর ছেলেদের মধ্যে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। গত ২৩ ডিসেম্বর শুক্রবার বিকাল ৩টায় মনজুর ড্রাইভারের অনুপস্থিতি তার অপরাপর সহোদরগণ পরিকল্পিত ভাবে জোর পূর্বক বসত ভিটা দখলে নিতে আসলে তার স্ত্রী শাহিনা বেগম ও কন্যা কাজল বাঁধা দিলে ভূমিদস্যুদের দায়ের কুপে মা-মেয়ে আহত হয়। পরে স্থানীয় লোকজন এগিয়ে এসে ঐদিন তাদেরকে উখিয়া হাসপাতালে ভর্তি করায়। রাতে অবস্থার কিছুটা উন্নতি হলে শাহিনা ও তার মেয়ে কাজল বাড়ী ফিরে যায়। পরদিন ২৪ ডিসেম্বর শনিবার সকাল ৮টার দিকে ভুমিদস্যূরা আবারো পরিকল্পিত হামলা চালিয়ে বাড়ি ঘর ভাংচুর ও মারধর করে।

এব্যাপারে মনজুর আলম ড্রাইভার বাদী হয়ে উখিয়া থানায় ৬জনকে আসামী করে একটি এজহার দায়ের করেছেন। উখিয়া থানার ওসি মোঃ আবুল খায়ের ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এঘটনার দায়িত্ব তদন্ত কর্মকর্তা এসআই মশিউর আলমকে ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.