চট্টগ্রাম বন্দরে কোটি টাকার কসমেটিকস আটক

0

চট্টগ্রাম : চট্টগ্রাম বন্দরে দুই কন্টেইনার কসমেটিকস আটক ।সিঙ্গাপুর থেকে মিথ্যা ঘোষণায় আমদানি করা দুই কন্টেইনার কসমেটিক্স আটক করেছে শুল গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের কর্মকর্তারা।এতে আড়াই কোটি টাকার শুল্ক ফাঁকি দেওয়ার চেষ্টা করা হয়েছিল।

শুল্ক গোয়েন্দা সূত্রে জানা গেছে, ঢাকার মৌলভি বাজার এলাকার এ এম ট্রেডিং পার্টি স্প্রে আমদানির ঘোষণা দেয়। চলতি বছরের ২০ অক্টোবর চট্টগ্রাম বন্দর থেকে পণ্য চালানটি খালাস নিতে আমদানিকারকের পক্ষে বিল অব এন্ট্রি (সি-১২২৮৫৯৪) দাখিল করে সিএন্ডএফ এজেন্ট প্রতিষ্ঠান টিএস কর্পোরেশন|

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের উপপরিচালক এসএম শামীম জানান, গোপন সংবাদের ভিত্তিতে পণ্যটি ডেলিভারি পর্যায়ে আটক ও শতভাগ কায়িক পরীক্ষা করা হয়।এতে জালিয়াতির বিষয়টি ধরা পড়ে।

তিনি বলেন, পার্টি স্প্রে ঘোষণা দিয়ে উচ্চ শুল্কের পণ্য নিয়ে আসে আমদানিকারক প্রতিষ্ঠান। আমদানিকৃত পণ্যের কান্ট্রি অব অরিজিন থাইল্যান্ড ও যুক্তরাজ্য।যেসব পণ্য পাওয়া গেছে সেগুলো হলো- ডাভ বিউটি ক্রিম, ইম্পেরিয়াল লেদার সোপ, সানসিল্ক শ্যাম্পু, ডাভ প্যাম্পারিং লোশন, জিলেট শেভিং জেল, পামঅলিভ শাওয়ার জেল, ফেয়ার এন্ড লাভলী ফেসওয়াশ ও ক্রিম, ডাভ বডি ওয়াশ, এক্স ডিও বডি স্প্রে।

এ ঘটনায় আমদানিকারক ও সিএন্ডএফ এজেন্ট’র বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ এবং সঠিক শুল্ক-করাদি আদায়ে চট্টগ্রাম কাস্টমস হাউসে মামলা দায়ের করা হয়েছে বলে জানান শামীম।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.