ষড়যন্ত্র প্রমাণ দিন, নয় বক্তব্য প্রত্যাহার করুন : কাদের

0

ঢাকা : নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে ষড়যন্ত্র হয়েছে বলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া যে অভিযোগ করেছেন তা প্রমাণ করার দাবি জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ (২৯ ডিসেম্বর) বৃহস্পতিবার দুপুরে রাজধানীর ধানমন্ডি প্রিয়াঙ্কা কমিউনিটি সেন্টারে এক যৌথ সভায় তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘নারায়ণগঞ্জ সিটি নির্বাচন নিয়ে ফখরুল, রিজভী সাহেবরা মনগড়া অনেক কথা বলেছেন। শেষ পর্যন্ত খালেদা জিয়া বক্তব্য দিয়েছেন। তিনি বলেছেন, নির্বাচনে নাকি ষড়যন্ত্র হয়েছে। আমি বেগম জিয়াকে অনুরোধ করবো ষড়যন্ত্র জাতির সামনে প্রমাণ করুন। আর প্রমাণ করতে না পারলে আপনার বক্তব্য প্রত্যাহার করুন’।

জেলা পরিষদ নির্বাচন নিয়ে বিএনপি নেতা মওদুদ আহমদের বক্তব্যের সমালোচনা করে সেতুমন্ত্রী বলেন, ‘ মওদুদ আহমদ বলেছেন জেলা পরিষদ নির্বাচন নাকি সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক। এরপর ফখরুল সাহেবও সুর মিলিয়েছেন’।

তিনি বলেন, ‘কোন সংবিধানের বলে জিয়াউর রহমান এ দেশের রাষ্ট্রপতি হয়েছিলেন, আমরা জানতে চাই। সংবিধানের কথা বলবেন না। আপনারাই সংবিধান রক্তাক্ত ও পদদলিত করেছেন। আপনাদের মুখে সংবিধানের কথা ভুতের মুখে রাম রাম’।

১০ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসের সমাবেশ সফল করতে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে ঢাকা ও ঢাকার আশপাশে জেলা আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদক, দলীয় মেয়র, উপজেলা চেয়ারম্যানদের নিয়ে মতবিনিময় সভা করে আওয়ামী লীগ।

সভায় সব নেতাকর্মীদের সমাবেশ সফল করার আহ্বান জানিয়ে কাদের বলেন, ‘বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সোহরাওয়ার্দীতে সমাবেশ করা হবে। সমাবেশকে সফল করতে হবে। তাছাড়া ৫ জানুয়ারি গণতন্ত্রেরর বিজয় দিবস উপলক্ষে সারাদেশের সব জেলা-উপজেলা পর্যায়ে সমাবেশ হবে’। ৫ জানুয়ারি ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ‘রাসেল স্কয়ারে’এবং ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে সমাবেশ করবে বলে জানান কাদের।

যৌথ সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, দীপু মণি, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, খালিদ মাহমুদ চৌধুরী ও মহিবুল হাসান চৌধুরী নওফেল।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.