মেলবোর্নে হেরে সিরিজ খোয়ালো পাকিস্তান

0

খেলাধুলা : মেলবোর্ন টেস্টের পঞ্চম দিনে অস্ট্রেলিয়ার ১৮১ রানের লিডটাই পাকিস্তানের কাছে যেন পাহাড়সমান হয়ে যায়। স্টার্ক-লিওনদের বোলিং তোপে মাত্র ১৬৩ রানেই গুটিয়ে গেল সফরকারীদের দ্বিতীয় ইনিংস। মেলবোর্ন টেস্টে অবশেষে ১৮ রানে হেরে এক ম্যাচ বাকি থাকতেই ২-০ তে সিরিজ হারলো মিসবাহ উল হকের দল।

শুক্রবার টেস্টের পঞ্চম দিনে নিজেদের প্রথম ইনিংসে ৮ উইকেটে ৬২৪ রান তুলে ডিক্লেয়ার করে অস্ট্রেলিয়া। দলের পক্ষে সর্বোচ্চ ১৬৫ রান করে অপরাজিত থাকেন দলপতি স্মিথ। এছাড়া ওয়ার্নার ১৪৪, আরেকটি সেঞ্চুরি মিস করা খাজা ৯৭, স্টার্ক ৮৪ ও হ্যান্ডসকম্ব ৫৪ রান করেন। পাক বোলারদের মধ্যে সোহাইল খান ও ইয়াসির শাহ ৩টি করে এবং ওয়াহাব রিয়াজ ২টি উইকেট লাভ করেন।

জবাবে পঞ্চম দিনের দ্বিতীয় সেশনে হার এড়াতে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে পাকিস্তান। কিন্তু শুরুতে লিয়নের ঘূর্ণিতে দলীয় ৮৯ রানেই অর্ধেকটা হারিয়ে ফেলে সফরকারীরা। এরপর স্টার্ক তোপে শেষ পর্যন্ত ১৬৩ রানেই সব উইকেট হারিয়ে গুটিয়ে যায় পাকিস্তান। দলের পক্ষে ডাবল সেঞ্চুরিয়ান আজহার আলী ও সরফরাজ যৌথভাবে সর্বোচ্চ ৪৩ রান করে আউট হয়েছেন। অজিদের পক্ষে মিচেল স্টার্ক একাই ৪টি উইকেট তুলে নেন। এছাড়া ন্যাথান লিয়ন ৩টি এবং হ্যাজলউড ২টি উইকেট দখল করেন। তবে ম্যাচ সেরা হয়েছেন অজি দলপতি স্টিভেন স্মিথ।

এর আগে প্রথম ইনিংসে আজহার আলীর ডাবল সেঞ্চুরিতে ৯ উইকেটে ৪৪৩ রানে ইনিংস ঘোষণা করে মিসবাহ বাহিনী। ফলে ১৮১ রানের লিড পায় অজিরা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.