আজ চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচন

0

বিনোদন : পুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে উৎসব মুখর পরিবেশে চলছে ভোটের মাধ্যমে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির কার্যনির্বাহী পরিষদের নির্বাচন। শুক্রবার (৩০ ডিসেম্বর) সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকেল ৫টা পর্যন্ত।

সকাল ৯টায় শুরু হবে এই নির্বাচনের ভোটগ্রহণ। চলবে বিকেল ৪টা পর্যন্ত। দুপুরে জুমার নামাজের জন্য ৩০ মিনিট বিরতি দেয়া হবে।

এবারের নির্বাচনে আগামী দুই বছর মেয়াদে নির্বাচিত হবে একটি কমিটি। এই কমিটির জন্য তিনটি প্যানেল নির্বাচনে অংশ নিচ্ছে। তিন প্যানেলে লড়ছেন ঢাকাই ছবি জাঁদরেল সব নির্মাতারা।

একটি প্যানেলে আছেন পরিচালক আমজাদ হোসেন। তিনি সভাপতি পদে থাকছেন। তার মহাসচিব হিসেবে নির্বাচনে অংশ নিচ্ছেন পরিচালক জাকির হোসেন রাজু।

অন্য প্যানেলে আছেন পরিচালক সোহানুর রহমান সোহান। তিনি সভাপতি এবং তার মহাসচিব পদে প্রার্থী হচ্ছেন পরিচালক রায়হান মুজিব।

আরেকটি প্যানেলে পরিচালক সমিতির বর্তমান মহাসচিব মুশফিকুর রহমান গুলজার। তিনি এবার সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তার মহাসচিব হিসেবে নির্বাচন করছেন পরিচালক বদিউল আলম খোকন।

এছাড়াও আমজাদ-রাজু প্যানেলে যুগ্ম মহাসচিব পদে নির্বাচন করছেন জনপ্রিয় নির্মাতা শাহীন সুমন ও আন্তর্জাতিকবিষয়ক ও সাংস্কৃতিক সম্পাদক পদে লড়ছেন দেবাশীষ বিশ্বাস।

অন্য দুই প্যানেলে শাহীন সুমনের প্রতিদ্বন্দ্বী পল্লী মালেক ও মোস্তাফিজুর রহমান বাবু এবং দেবাশীষের বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা করছেন জি সরকার ও শাহীন কবির টুটুল।

এফডিসির মহাপরিচালক হারুন উর রশীদের নেতৃত্বে তিন সদস্যের একটি নির্বাচন কমিশন ভোটগ্রহণ করবে। এই কমিশনের বাকি দু’জন সদস্য হলেন শফিকুর রহমান ও বি এইচ নিশান।

জানা গেছে, সর্বমোট ৩৬৮ জন পরিচালক নির্বাচন কমিশনের ভোটার তালিকায় থাকলেও এই নির্বাচনে ৩৬০ জন তাদের মূল্যবান ভোট দেবেন। ৩টি প্যানেল থেকে ১৭ জন করে মোট ৫১ জন প্রার্থী এবং ৩ জন স্বতন্ত্র প্রার্থী পরিচালক সমিতির ২০১৭-১৮ সালের দ্বিবার্ষিক নির্বাচনে অংশ নিচ্ছেন। ভোট গ্রহণ শেষ হলে আজ রাতেই ফলাফল ঘোষণা করা হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.