বিমান বিধ্বস্তে ১৪১ লাশ উদ্ধার

0

সিটিনিউজবিডিঃ মঙ্গলবার মেদানের বিমান বাহিনীর ঘাঁটি থেকে উড্ডয়নের কিছুক্ষণের মধ্যেই বিমানটি বিধ্বস্ত হয়। দেশটির সামরিক বাহিনীর বরাত দিয়ে বুধবার বিবিসি জানিয়েছে, হারকিউলিস সি-১৩০ বিমানটি একটি আবাসিক হোটেল ও কয়েকটি বাড়ির সঙ্গে ধাক্কা খাওয়ার পর বিস্ফোরিত হয়ে আগুন ধরে যায়। এতে বিমানটির ১২২ জন আরোহীর সবাই নিহত হন।

নিহত আরোহীদের অনেকেই বিমান বাহিনীতে চাকরিরতদের আত্মীয়স্বজন ও নারী বলে ধারণা করা হচ্ছে। তবে মৃতের সংখ্যা থেকে ধারণা করা হচ্ছে, বিমানটির বাইরে ভূমিতে থাকা আরো অন্ততপক্ষে ১৯ জন নিহত হয়েছেন। ইন্দোনেশিয়ার মেদান শহরে আবাসিক এলাকার ওপর বিধ্বস্ত হয় সামরিক বিমানটি

বিবিসির জাকার্তা প্রতিনিধি জানিয়েছেন, সামরিক বাহিনী বিমানটির যাত্রী তালিকা বারবার পরিবর্তন করেছে। এতে ওই বিমানে কারা বা কতোজন উঠেছিল সে বিষয়ে সামরিক বাহিনীর দুর্বল নজরদারির বিষয়টি পরিষ্কার হয়েছে। আরোহীদের কেউ  অনুমতিহীনভাবে অর্থের বিনিময়ে বিমানটিতে উঠেছিলেন কিনা তা ও তদন্ত করে দেখা হচ্ছে। উদ্ধার করা লাশগুলো মেদানের আদম মালিক হাসপাতালে রাখা হয়েছে। এখানে নিহতদের স্বজনেরা লাশ নেওয়ার জন্য অপেক্ষা করছেন।

বুধবার সকালে হাসপাতালে পুলিশ কর্মকর্তা অগাস্টিনাস তারিগান জানিয়েছেন, এ পর্যন্ত ১৪১টি মৃতদেহ হাসপাতালে আনা হয়েছে। নিহত অনেকের পরিচয় রক্তের নমুনা পরীক্ষা করে নিশ্চিত করতে হবে বলে জানিয়েছেন আরেক কর্মকর্তা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.