বাঁশখালীতে বন্যপ্রাণী শিকার ও পাচার রোধ সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত

0

বাঁশখালী প্রতিনিধি : বাঁশখালীতে বন্যপ্রাণী শিকার ও পাচার রোধ বিষয়ক সচেতনতামূলক কর্মশালা চট্টগ্রাম বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের আয়োজনে গতকাল ইকোপার্ক অডিটরিয়মে সহকারী বন সংরক্ষক মোঃ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মোহাম্মদ চাহেল তস্তরী। অনুষ্ঠানে অতিথি ছিলেন, শীলকূপ ইউনিয়নের চেয়ারম্যান মোজাম্মেল হক সিকদার, জলদী রেঞ্জ কর্মকর্তা নুরে আলম ছিদ্দিকী, প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন বন্যপ্রাণী ও জীববৈচিত্র্য সংরক্ষণ কর্মকর্তা নুর জাহান ও দিপন্বিতা ভট্টচার্য্য, অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, চাম্বল বনবিট কর্মকর্তা আনিছুজ্জামান শেখ, নাপোড়া বনবিট কর্মকর্তা মঈনুল ইসলাম, সাংবাদিক কল্যাণ বড়ুয়া মুক্তাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক সংগঠন, ঈমামসহ প্রায় ৬০ জন সদস্য এই কর্মশালায় অংশগ্রহণ করেন।

সভায় বক্তারা বাংলাদেশ হচ্ছে হাতির প্রজনন কেন্দ্র। চুনতি অভয়ারণ্যে হাতির বাচ্চা প্রসব করে। চুনতি অভয়ারণ্যের অধিকাংশ এলাকা জুড়ে রয়েছে বাঁশখালী। বিশ্বের বিভিন্ন দেশে হাতি নেই, তাই তারা বাংলাদেশে হাতি দেখার জন্য ছুটে আসে। এই হাতি সংরক্ষণ করা আমাদের কর্তব্য। বিভিন্ন পশুপাখি মারা রোধ করা এবং জনগণ যাতে এই বিষয়ে সচেতন হয়ে পরিবেশ রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে এ ব্যাপারে সকলের সহযোগিতা কামনা করা হয় কর্মশালায়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.