বর্তমান সরকার জনবান্ধব ও ব্যবসাবান্ধব : এম এ মান্নান

0

গোলাম সরওয়ার :  বর্তমান সরকারকে জনবান্ধব ও ব্যবসাবান্ধব উল্লেখ করে অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান বলেছেন, ভিশন ২০২১বাস্তবায়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছে সরকার। তথ্য প্রযুক্তির ফলে ব্যবসায়ীরা খুব সহজেই তাদের ব্যবসা-বাণিজ্য পরিচালনা করতে পারছে।কাস্টমস সেবাকে তথ্য প্রযুক্তির মাধ্যমে আরো উন্নত করা হবে।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি)সকাল সাড়ে ১১ টায় চট্টগ্রাম কাস্টম অডিটরিয়ামে ‘আন্তর্জাতিক কাস্টমস দিবস ২০১৭’ সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

অর্থ প্রতিমন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জঙ্গি দমনে জিরো টলারেন্স ও দেশ পরিচালনায় আন্তরিক । প্রথম টানেল নির্মাণ হবে চট্টগ্রামে সেই সাথে ব্যবসার পরিধি আরো বাড়ানো হবে ।

আলোচনা সভায় অংশ নিয়ে বক্তারা কাস্টমস দিবসের তাৎপর্যপূর্ণ দিক তুলে ধরেন। সেমিনারে বৈধ বাণিজ্য সহায়তাকরণ,মাদক ও মুদ্রা পাচার প্রতিরোধ,জনস্বাস্থ্য ও সামাজিক নিরাপত্তা বিধান,জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমন,দেশীয় শিল্পের সুরক্ষাসহ বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশ কাস্টমসের ভূমিকার প্রসংশা করেন। সেমিনার অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কাস্টমস হাউজের চট্টগ্রামের কমিশনার এ এফ এম আব্দুল্লাহ খান।

 

 ‘আন্তর্জাতিক কাস্টমস দিবস ২০১৭’
‘আন্তর্জাতিক কাস্টমস দিবস ২০১৭’

সেমিনারে প্রজেক্টরের মাধ্যমে স্বাধীনতা যুদ্ধের স্মৃতিচারণ ও কাস্টমস এর বিভিন্ন কর্মকান্ডের একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।প্রদর্শনীতে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত তার বক্তব্যে সকলকে রাজস্ব দেয়ার আহবান জানান।পাশাপাশি দেশের সমৃদ্ধির জন্য সকলের সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আন্তর্জাতিক কাস্টমস দিবস উৎযাপন কমিটি ,চট্টগ্রাম অঞ্চলের আহবায়ক ও কাস্টমস,এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট,চট্টগ্রাম এর কমিশনার সৈয়দ গোলাম কিবরীয়া এবং মূল প্রবন্ধ উপস্থাপন করেন শওকত আলী সাদী,অতিরিক্ত কমিশনার(কাস্টম হাউজ) চট্টগ্রাম।মূল প্রবন্ধের উপর আলোচনা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম-১১ আসনের সংসদ সদস্য এম.আব্দুল লতিফ, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম খালেদ ইকবাল,জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য মোঃ রেজাউল হাসান,কর কমিশনার জনাব মাহবুব হোসেন, চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ’র সভাপতি মাহবুবুল আলম প্রমুখ।

 

জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য মোঃ রেজাউল হাসান
জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য মোঃ রেজাউল হাসান

উল্লেখ্য,ওয়াল্ড কাস্টমস অর্গানাইজেশন (ডঈঙ) ১৮০ টি সদস্য দেশে দিবসটি উৎযাপিত হচ্ছে। চট্টগ্রাম ব্যাপক পরিসরে উৎযাপিত হয়েছে “ আন্তর্জাতিক কাস্টমস দিবস ।এ উপলক্ষ্যে চট্টগ্রাম কাস্টম হাউজ প্রাঙ্গন হতে আজ সকাল ৯ টায় এক বর্ণাঢ্য র‌্যালী বের হয় ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.