শিক্ষার্থীদের মানবসেতুর ঘটনায় মামলা

0

সিটিনিউজবিডি ডেস্ক : শিক্ষার্থীদের তৈরি মানবসেতুতে জুতা পায়ে তার ওপর দিয়ে হেঁটে যাওয়ার ঘটনায় চাঁদপুরের হাইমচর উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূর হোসেনসহ ৫ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

বুধবার (১ ফেব্রুয়ারী) রাত ১১টার দিকে কাদির গাজী নামের এক অভিভাবক বাদী হয়ে হাইমচর থানায় মামলাটি দায়ের করেন।আসামিরা হলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান নুর হোসেন পাটোয়ারী, ম্যানেজিং কমিটির সভাপতি হুমায়ূন পাটোয়ারী, স্কুলের প্রধান শিক্ষক মোশারফ হোসেন, স্কুল ম্যানেজিং কমিটির সদস্য মনসুর আহমেদ ও আবুল বাশার।

হাইমচর থানার ওসি সৈয়দ মাহবুবুর রহমান বলেন, বিষয়টি তদন্ত করে আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। এর আগে, গত সোমবার নীলকমল ওছমানিয়া উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিয় শিক্ষার্থীদের হাতে হাত রেখে বানানো ‘পদ্মা সেতুতে’ শোয়া আরেক ছাত্রের পিঠের ওপর দিয়ে পায়ে হেঁটে সমালোচনার মুখে পড়েছেন চাঁদপুরের হাইমচর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূর হোসেন পাটোয়ারী। ওই ঘটনার একটি ছবি নিয়ে ফেইসবুকে সমালোচনার ঝড় ওঠে। শিক্ষার্থীদের হাতের ওপর দাঁড়ানো নূর হোসেনের পাশাপাশি বিদ্যালয় কর্তৃপক্ষের শাস্তির দাবি জানিয়েছেন ফেইসবুক ব্যবহারকারীদের অনেকে।

সোমবার চাঁদপুরের হাইমচর উপজেলার নীলকমল উছমানিয়া উচ্চ বিদ্যালয় মাঠে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। পুরস্কার বিতরণের আগে শিক্ষার্থীদের শারীরিক কসরত প্রদর্শনের সময় দুই সারিতে দাঁড়িয়ে হাতের ওপর একজন শিক্ষার্থীর শরীর বিছিয়ে দেয়া হয়। তার ওপর দিয়ে হেঁটে যান অনুষ্ঠানের প্রধান অতিথি চাঁদপুরের হাইমচর উপজেলা চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী।

তিনি যে দিক দিয়ে নামবেন তার সামনেই অপর এক শিক্ষার্থী হাঁটু এবং হাতের ওপর শরীর ভাসিয়ে রেখেছে যেন তিনি সাবলীলভাবে নামতে পারেন। প্রধান অতিথি হাস্যোজ্জ্বল মুখে সফলভাবেই শিশু মানব সেতু হেঁটে পার হন। এ নিয়ে সোশ্যাল মিডিয়াসহ কয়েকটি গণমাধ্যমে তুমুল সমালোচনা ও বিতর্কের সৃষ্টি হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.