এসএসসি পরীক্ষার্থী আরিফ দূরারোগ্য ব্যাধিতে আক্রান্ত

0

ছাদেকুর রহমান সবুজ, বোয়ালখালী : আরিফের আশা ভরসা ছিল লেখাপড়া শিখে উচ্চ শিক্ষায় অর্জনে প্রতিষ্ঠত হয়ে সমাজের জন্য কিছু করা । আরিফুল ইসলামকে ডাক নামে আরিফ বলে সবাই ডাকে । চাকুরী করে পরিবারের হাল ধরে বলে বোয়ালখালী উপজেলার হাওলা উচ্চ বিদ্যালয় থেকে এবার বিজ্ঞান বিভাগ থেকে এসএসসিতে অংশ নিতে যাচ্ছিল।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) থেকে অনুষ্ঠিত হওয়া এসএসসি পরীক্ষার প্রস্তুতিও নিয়েছিল আরিফ। পরীক্ষার ঠিক দু’দিন আগেই আরিফের শরীরে ধরা পরে দূরারোগ্য ব্যাধি।

বোয়ালখালী উপজেলার পোপাদিয়া ইউনিয়নের লাল মিয়া হাজীর বাড়ির মো. নাছের আহমদের দুই ছেলে ও দুই মেয়ের মধ্যে আরিফুল ইসলাম (১৫) সবার ছোট।

আরিফুলের রড় ভাই শহীদুল ইসলাম বিক্রম জানান, গত রবিবার ২৯ জানুয়ারি আগে হঠাৎ আরিফুলের নাক মুখ দিয়ে রক্ত বের হতে শুরু হয়। এরপর ডা. কাউছারকে দেখানো হলে তিনি রক্ত পরীক্ষা করার পরামর্শ দেন।

পরদিন রক্তপরীক্ষার রিপোর্ট দেখালে দ্রুত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হওয়া জন্য বললে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের নতুন ভবনের ৬তলার ৩৭নং ওয়ার্ডের ৫নং বেডে ভর্তি করানো হয় বলে জানান তিনি। প্রতিদিন চার ব্যাগ করে ও-পজেটিভ রক্ত দিতে হচ্ছে।

শহীদুল ইসলাম বিক্রম আরো জানান, হাসপাতালের কর্তব্যরত চিকিৎকরা পর্যবেক্ষণ করে জানিয়েছে আরিফের চিকিৎসায় প্রচুর রক্ত ও অর্থের প্রয়োজন। নিজে পড়তে পারিনি বলে আমার ছোট ভাইটিকে নিয়ে প্রচুর স্বপ্ন দেখেছিলাম। আরিফ পরীক্ষায় এ-প্লাস পেলে একটি সাইকেলের বায়ানা করেছিল জানিয়ে তিনি কান্নায় ভেঙ্গে পড়েন।

হওলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীপক কান্তি চৌধুরী বলেন, আরিফ বিদ্যালয়ের মেধাবী ছাত্র ছিল। আরিফের শ্রেণি রোল ছিল ৫। এবারের নির্বাচনী পরীক্ষায় সে ৪ পয়েন্ট ৫৬ পাওয়ায় তাই আশা করেছিলাম সে এসএসসিতে ভালো ফলাফল করবে।

তিনি আরো বলেন, তার পিতা পটিয়া উপজেলা একটি বেসরকারী প্রতিষ্ঠানের প্রহরী হিসেবে কর্মরত ও বড় ভাই পাইপ ফিটার মিস্ত্রি। তাদের পক্ষে আরিফের চিকিৎসা চালানো সম্ভব নয়। তাই বিত্তবানদের এগিয়ে আসার অনুরোধ জানান তিনি।

আরিফের পরিবার সমাজের সহৃদয় বিত্তবানদের কাছে আর্থিক ও রক্তদাতাদের কাছে সাহায্য চেয়েছেন। সাহায্য যোগাযোগের জন্য আরিফের বড় ভাই শহীদুল ইসলাম বিক্রম ০১৮২০২৪৭৬৯৯ (বিকাশ) নম্বরে যোগাযোগ করা যাবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.