পরীক্ষার দিনেই না ফেরার দেশে আরিফ

0

বোয়ালখালী প্রতিনিধি : অবশেষে নিয়তির কাছে হার মানতে হলো আরিফকে। বৃহম্পতিবার(২ ফ্রেব্রুয়ারি) ছিল তাঁর এসএসসি পরীক্ষার প্রথম দিন। ভাগ্যের কি নির্মম পরিহাস। পরীক্ষার দিনেই শরীরে দূরারোগ্য ব্যাধি নিয়ে কঠিন পরীক্ষার মুখোমুখি হয় সে। কিন্তু হার মানতে হয় মৃত্যুর কাছে। বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে নগরীর একটি ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় সকলকে শোক সাগরে ভাসিয়ে দিয়ে না ফেরার দেশে চলে গেলেন আরিফ।

উপজেলার পোপাদিয়া ইউনিয়নের লাল মিয়া হাজীর বাড়ির মো. নাছের আহমদের দুই ছেলে ও দুই মেয়ের মধ্যে আরিফুল ইসলাম (১৫) সবার ছোট। ২ ফেব্রুয়ারি বৃহস্পতিবার থেকে অনুষ্ঠিতব্য এসএসসি পরীক্ষায় হাওলা উচ্চ বিদ্যালয় হতে বিজ্ঞান বিভাগ থেকে প্রস্তুতিও নিচ্ছিল আরিফুল।

আরিফুলের রড় ভাই শহীদুল ইসলাম বিক্রম জানান, গত রবিবার ২৯ জানুয়ারি আগে হঠাৎ আরিফুলের নাক মুখ দিয়ে রক্ত বের হতে শুরু হয়। এরপর ডা. কাউছারকে দেখানো হলে তিনি রক্ত পরীক্ষা করার পরামর্শ দেন। পরদিন রক্তপরীক্ষার রিপোর্ট দেখালে দ্রুত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হওয়া জন্য বললে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি দেখে নগরীর একটি ক্লিনিকে স্থানান্তর করি। বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে মৃত্যুর কোলে ঢলে পড়েন।

শহীদুল ইসলাম বিক্রম আরো জানান, নিজে বেশী দূর পড়তে পারিনি বলে আমার ছোট ভাইটিকে নিয়ে অনেক স্বপ্ন দেখেছিলাম। আরিফ পরীক্ষায় এ-প্লাস পেলে একটি সাইকেলের বায়ানা করেছিল জানিয়ে তিনি কান্নায় ভেঙ্গে পড়েন।

হাওলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীপক কান্তি চৌধুরী বলেন, আরিফ এ বিদ্যালয়ের মেধাবী ছাত্র । তাঁর রোল ছিল ৫। এবারের নির্বাচনী পরীক্ষায় সে ৪ পয়েন্ট ৫৬ পাওয়ায় তাই আশা করেছিলাম সে এসএসসিতে ভালো ফলাফল করবে। কিন্তু সব স্বপ্ন ভেঙ্গে গেছে পরিবারের সকলের।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.