আবাসন খাতকে মানুষের ক্রয়ক্ষমতায় আনা হবে: গণপূর্তমন্ত্রী

0

নিজস্ব প্রতিবেদক::গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, বাসস্থান মানুষের মৌলিক চাহিদার মধ্যে অন্যতম। প্রত্যেকেই অন্তত নিরাপদ ও ভাল আবাসস্থল কামনা করে। সরকারি উদ্যোগের পাশাপাশি বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলো আবাসন শিল্পকে প্রতিষ্ঠিত করতে অগ্রণী ভূমিকা রাখছে।
বুধবার (৮ ফেব্রুয়ারি) নগরীর হোটেল রেডিসন ব্লুতে রিয়েল এস্টেট এন্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) আয়োজিত “চট্টগ্রাম ফেয়ার-২০১৭” চারদিন ব্যাপী মেলার উদ্বোধনী দিনে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।চট্টগ্রাম অঞ্চলের গৃহায়ন শিল্পের স্বপ্ন দ্রষ্টা ও পথিকৃত সানমার প্রপার্টিস লিমিটেডকে স্বর্ণপদক ও স্মারক উপহার দেন।

 

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন
ছবি:মো.হানিফ

 

রিহ্যাব এর সভাপতি আলমগীর সামসুল আল আমিন (কাজল) এর সভাপতিত্বে মন্ত্রী বলেন, স্বাস্থ্য, শিক্ষা, চিকিৎসা, বিদ্যুৎ, আবাসন সব বিষয়ে পরিকল্পিত উন্নয়নের দিকে সরকার অগ্রসর হচ্ছে।

রাজধানী ঢাকার সাথে তাল মিলিয়ে চট্টগ্রামেও ব্যাপক উন্নয়ন হচ্ছে। হাউজিং সেক্টরকে মানুষের ক্রয়ক্ষমতার আওতায় নিয়ে আসতে হবে উল্লেখ করে তিনি বলেন, জাজদের জন্য ২০তলা ভবন নির্মাণ করা হয়েছে যেখানে ৮৬ জন জাজ একত্রে বসবাস করতে পারবে এবং সরকারি কর্মকর্তা কর্মচারীদের জন্য বহুতল ভবন নির্মাণ করা হবে।
উদ্বোধনী অনুষ্ঠানে ভোলা-৩ আসনের সংসদ সদস্য নূরুন নবী চৌধুরী শাওন, সিডিএ চেয়ারম্যান আবদুস ছালাম বক্তৃতা করেন।এছাড়াও ২০ জন শারীরিক ও মানসিক প্রতিবন্ধীদের দৈনন্দিন ব্যবহারের সরঞ্জাম প্রদান করা হয়।

 

 রিয়েল এস্টেট এন্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব)
রিয়েল এস্টেট এন্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব)

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রিহ্যাব চট্টগ্রাম রিজিওনাল কমিটির চেয়ারম্যান আবদুল কৈয়ুম চৌধুরী,শাকিল কামাল চৌধুরী,ওমর ফারুক,ইঞ্জিনিয়ার মো.দিদিারুল হক চৌধুরী,এ এস এম আবদুল গাফফার মিয়াজী প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.