৩৭তম বিসিএস পরীক্ষায় সতর্কতা

0

সিটিনিউজ ডেস্ক:: আগামী ১২ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাচ্ছে ৩৭তম বিসিএসের লিখিত পরীক্ষা। এ পরীক্ষাকে কেন্দ্র করে নানা সতর্কবার্তা দিয়েছে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন (বিপিএসসি) কর্তৃপক্ষ।

বুধবার এক বিজ্ঞপ্তিতে এ সতর্কবার্তার কথা জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ১২ ফেব্রুয়ারি থেকে শুরু হবে ৩৭তম বিসিএসের লিখিত পরীক্ষা। এ পরীক্ষার সতর্কবার্তা হিসেবে বেশ কিছু নির্দেশনা জারি করা হয়েছে। এসব নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।

বলা হয়েছে, পরীক্ষার হলে কেউ মোবাইল ফোন, হাত ঘড়ি, পকেট ঘড়ি, ইলেকট্রনিক ঘড়ি, সব ধরনের ইলেকট্রনিক যোগাযোগ যন্ত্র, বই-পুস্তক এবং ব্যাগ নিয়ে প্রবেশ করতে পারবে না। যদি কেউ এ শর্ত অমান্য করে তবে তা শাস্তিযোগ্য অপরাধ বলে বিবেচিত হবে।

শুধু তাই নয় পরীক্ষার বিধিমালা ভাঙার কারণে সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থীতা বাতিলসহ ভবিষ্যতে বিসিএস পরীক্ষায় অযোগ্য বলে বিবেচিত হবেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, শুধুমাত্র ১৪ ফেব্রুয়ারি গাণিতিক যুক্তি (বিষয় কোড-০০৮) বিষয়ের পরীক্ষার দিন সাধারণ ক্যালকুলেটর ব্যবহার করা যাবে। সায়েন্টেফিক ক্যালকুলেটর আনা যাবে না, আনলে অবৈধ বলে বিবেচিত হবে। গাণিতিক পরীক্ষার দিন ছাড়া অন্য পরীক্ষার দিনগুলোতে কোনো প্রকার ক্যালকুলেটর ব্যবহার করলে তা অপরাধ হিসেবে বিবেচিত হবে বলে বিপিএসসির পক্ষ্য থেকে ঘোষণা করা হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.