শীর্ষস্থান ধরে রাখল রিয়াল

0

খেলাধুলা : লা লীগায় পয়েন্ট তালিকার শীর্ষস্থান ধরে রেখেছে রিয়াল মাদ্রিদ। দিনের আরেক ম্যাচে ‘এমএসএন’ খ্যাত সম্মুখ সমরের তিন সেনানী লিওনেল মেসি, লুইস সুয়ারেজ ও নেইমারের লক্ষ্যভেদে ৬-০ গোলে আলাভেসকে বিধ্বস্ত করেছে বার্সেলোনা। দুই ম্যাচ কম খেলার পরও বার্সার চেয়ে এক পয়েন্ট বেশি নিয়ে তালিকার শীর্ষস্থান ধরে রেখেছে জিনেদিন জিদানের শিষ্যরা।

এদিন দু’টি ম্যাচেই ইনজুরি থাবা মেরেছে। বার্সার রাইট ব্যাক এ্যালেইক্স ভিদাল এদিন ডান পায়ের গোঁড়ালির ইনজুরিতে পড়েছেন। যে করাণে অন্তত ৫ মাসের জন্য মাঠের বাইরে কাটাতে হবে তাকে। অপরদিকে ওসানসুনার তানো বেনিনও পায়ের ইনজুরিতে পড়েছেন।

রিয়ালের কোচ জিদান বলেন, একটি শীর্ষ দল নীচের সারির একটি দলের মোকাবেলা করলেও এই ম্যাচে সে রকম বড় কোন পার্থক্য ধরা পড়েনি। তারপরও আপনাকে এই ম্যাচে লড়তে হবে এবং প্রতিপক্ষ দলটি রিয়াল মাদ্রিদের বিপক্ষে খেলাটিকে কঠিন করে তুলেছিল। সংগ্রম করতে হলেও শেষ পর্যন্ত আমরা যা চেয়েছিলাম তা পেয়েছি।

নিজেদের মাঠে ম্যাচটি বেশ সাবলীল ভাবেই শুরু করেছিল স্বাগতিক ওসানসুনা। কিন্তু ১৫তম মিনিটেই ইনজুরির কবলে পড়ে মাঠ ছাড়তে হয় বেনিনকে। ইসকোর সঙ্গে বল দখলের লড়াইয়ে পা ভেঙ্গে যায় এই ডিফেন্ডারের। ফলে কিছুটা ছন্দ হারিয়ে ফেলে তলানীর ক্লাবটি। এরপর ফের গুছিয়ে খেলা শুরু করলেও ৯ মিনিট পর অর্থাৎ ম্যাচের ২৪তম মিনিটে তাদেরকে ফের ব্যাকফুটে পাঠিয়ে দেন বর্ষসেরা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো। করিম বেনজেমার পাসের বল নিয়ন্ত্রণে নিয়ে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন রোনালদো। তবে ৩৩তম মিনিটে পাল্টা আক্রমণে দলকে সমতায় ফেরান সার্জিও লিওন। দারুন ক্ষিপ্রতার সঙ্গে রিয়ালের রক্ষনভাগকে ফাঁকি দিয়ে ডি বক্সে ঢুকে এগিয়ে আসা গোলরক্ষক কেইলর নাভাসের মাথার উপর দিয়ে বল জালে জড়ান এই স্প্যানিশ ফরোয়ার্ড। এরপর প্রথমার্ধের শেষ পাঁচ মিনিটে ইমানুয়েল রিভিয়েরে ও লিওনের দু’টি আক্রমণ দক্ষতার সঙ্গে প্রতিহত করে রিয়ালকে সমতায় রাখেন গোলরক্ষক নাভাস।

দ্বিতীয়ার্ধের শুরুতেও ওসানসুনা আক্রমণের পর আক্রমণ চালিয়ে রিয়ালের রক্ষণভাগকে ব্যতিব্যস্ত করে তুলে। এরই ফাঁকে একটি প্রতিআক্রমণ থেকে গোল করে সফরকারীদের ফের এগিয়ে দেন ইসকো। ৬২তম মিনিটে বক্সের বাইরে থেকে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন তিনি। ইনজুরি টাইমে লুকাস ভাজকুইজের গোলে ব্যবধান বাড়িয়ে জয় নিশ্চিত করে রিয়াল মাদ্রিদ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.