পরকীয়ার তথ্য ফাঁস হওয়ায় উবারের বিরুদ্ধে মামলা

0
আন্তর্জাতিক ডেস্ক::উবারের ট্রাভেল হিস্টরির মাধ্যমে স্ত্রীর কাছে পরকীয়া ফাঁস হওয়ায় সংস্থাটির বিরুদ্ধে মামলা করেছে ফ্রান্সের এক ব্যবসায়ী। অনলাইন অ্যাপভিত্তিক রাইড প্রদানকারী সংস্থাটির বিরুদ্ধে ৪৮ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ চেয়ে মামলা করেছেন ওই ব্যক্তি।
জানা গেছে, একবার স্ত্রীর আইফোনের মাধ্যমে উবার থেকে ট্যাক্সি নিয়েছিলেন ওই ব্যক্তি। সেখান থেকে লগআউট করে ফেলার পরেও পরবর্তী রাইডগুলোর নোটিফিকেশন তার স্ত্রীকে পাঠাতে থাকে। সেখান থেকেই তার স্ত্রীর সন্দেহের সৃষ্টি হয় এবং তার পরকীয়ার তথ্য আবিষ্কার করে ফেলে। ফলশ্রুতিতে ওই জুটির বিবাহ বিচ্ছেদ ঘটে।
ওই ব্যক্তির আইনজীবী এএফপিকে বলেন, আমার মক্কেল উবারের অ্যাপলিকেশনের বাগের জন্য ‘ক্ষতিগ্রস্ত’ হয়েছে। এই বাগের কারণে তার ব্যক্তিগত জীবনে সমস্যা তৈরি করেছে। উল্লেখ্য, উবেরের অ্যাপের এই ত্রুটি শুধুমাত্র আইফোনেই রয়েছে বলে জানা গেছে। অ্যান্ড্রয়েড ভার্সনের উবারের অ্যাপ এই ত্রুটিমুক্ত।
উবার এই মামলার বিষয়ে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেনি। তবে এক বিবৃতিতে জানিয়েছে, ভোক্তাদের ব্যক্তিগত তথ্যের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করা তাদের কাছে সবচেয়ে বেশি প্রাধান্য পায়। বিবিসি।
এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.