ট্রলিতে পৌনে ২ কেজি স্বর্ণ : যাত্রী আটক

0
সিটিনিউজ ডেস্ক::রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিনব কায়দায় আনা এক কেজি ৭৫০ গ্রাম স্বর্ণ জব্দ করেছে শুল্ক গোয়েন্দা শাখা।
শুল্ক গোয়েন্দা জানায়, যাত্রী মোহাম্মদ মান্নান মিয়া দুবাই থেকে ওমান হয়ে বাংলাদেশ বিমানের BG122 ফ্লাইটে আজ বৃহস্পতিবার বেলা ১১ টায় ঢাকায় অবতরণ করে। যাত্রী ইমিগ্রেশন সম্পন্ন করে ১ নম্বর ব্যাগেজ বেল্ট থেকে লাগেজ সংগ্রহ করে গ্রিন চ্যানেল অতিক্রম করার সময় গোপন সংবাদের ভিত্তিতে তাকে কাস্টমস ব্যাগেজ কাউন্টারে নিয়ে যাওয়া হয়।
বিভিন্ন সংস্থার উপস্থিতিতে তার মালামাল তল্লাশির এক পর্যায়ে লাগেজ বহনকারী ‘ট্রলি ট্রে’ এর নিচে চুম্বকের সাহায্যে ট্রেতে লুকানো পাঁচটি আলাদা টুকরার মাঝে স্বর্ণের সন্ধান পায় শুল্ক গোয়েন্দা। টুকরাগুলো এলুমিনিয়াম ফয়েল ও স্কচটেপ দিয়ে মোড়ানো এবং চুম্বক দিয়ে আটকানো ছিল। অতঃপর পাঁচটি টুকরা খুলে প্রতিটির ভেতর তিন পিস করে সর্বমোট ১৫ পিস স্বর্ণেরবার পাওয়া যায়।
প্রতিটির ওজন ১০ তোলা করে সর্বমোট ১৫০ তোলা অর্থাৎ ১ কেজি ৭৫০ গ্রাম। যার মূল্য প্রায় ৭০ লাখ টাকা।
আটক ব্যক্তি পেশায় একজন ড্রাইভার। তিনি দুবাই এ গাড়ি চালান বলে জানান। তার বাড়ি কুমিল্লার চৌদ্দগ্রাম। তার বিরুদ্ধে শুল্ক আইন ও বিশেষ ক্ষমতা আইনে ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানায় শুল্ক গোয়েন্দা।
এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.