এবারের ঈদে রয়েছে একটি চমৎকার শিক্ষা ও সচেতনতামূলক নাট্যাংশ

0

সিটিনিউজবিডিঃ শুধু বিনোদনই নয়, বিনোদনের মাধ্যমে শিক্ষা- একথাটি কেবল ‘ইত্যাদি’র ক্ষেত্রেই প্রযোজ্য।

প্রতিবারের মতোই বিষয় বৈচিত্র্যে ঠাসা এবারের ঈদের ‘ইত্যাদি’।  এবারের ঈদের পর্বেও রয়েছে একটি চমৎকার শিক্ষা ও সচেতনতামূলক নাট্যাংশ। ইত্যাদিতে অনেক বড় বড় গল্প, ছায়াছবি ছোট্ট পরিসরে চমৎকারভাবে ইতিপূর্বে দেখানো হয়েছে।

এসবের মধ্যে ছিল ৪ মিনিটের পুরো নাটক, ৪ মিনিটের নবাব সিরাজ-উদ-দৌলা, ৪ মিনিটের বিদেশীদের দিয়ে সম্পূর্ণ ছবি, ৪ মিনিটের লোকযাত্রা, ৪ মিনিটের দেবদাস, ৪ মিনিটের পারিবারিক মিনি ড্রামা, ঢাকার বিভিন্ন সমস্যা নিয়ে ৪ মিনিটের সংলাপ, ৪ মিনিটের বিদেশী সিরিয়ালের প্রভাব ইত্যাদি বিভিন্ন বিষয়। তারই ধারাবাহিকতায় এবার ঈদ ইত্যাদিতে রয়েছে ৪ মিনিটের একটি পরিবারের মেয়ে দেখা এবং বিয়ের আলাপ।

ব্যতিক্রমী এ নাট্যাংশে অংশ নিয়েছেন জনপ্রিয় অভিনয় তারকা ডলি জহুর, নিমা রহমান, মীর সাব্বির, প্রাণ রায়, আরফান ও অহনা। পর্বটিতে ডলি জহুরের ছেলের চরিত্রে অভিনয় করেছেন মীর সাব্বির এবং বাকিরা ভিন্ন ভিন্ন চরিত্রে অভিনয় করেছেন। পর্বটি বেশ হাস্যরসাত্মক হলেও এর মধ্য থেকে উঠে এসেছে বর্তমানে আমাদের দেশের কিছু ছেলেমেয়ের বেপরোয়া চালচলন এবং কিছু অভিভাবকের কাণ্ডজ্ঞানহীন চরিত্র।

উল্লেখ্য, এবারের ‘ইত্যাদি’ বিটিভির ঈদ অনুষ্ঠানমালায় প্রচার হবে। স্পন্সর করেছে যথারীতি কেয়া কসমেটিকস লিমিটেড। রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.