অস্কারে ওম পুরিকে শ্রদ্ধাঞ্জলি

0

বিনোদন : বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে দামি স্বীকৃতি অস্কার। প্রতি বছর অস্কার মঞ্চে প্রয়াত অভিনেতাদের প্রতি সম্মান জানান দেশ-বিদেশের নামিদামি তারকারা। এবারও তার ব্যতিক্রম হয়নি। বিশাল এই আসরে স্মরণ করা হয়েছে ওম পুরিকে।

অভিনেতা জিমি ক্যামেলের উপস্থাপনায় অনুষ্ঠানের মাঝামাঝি চলতি বছর বিশ্ব চলচ্চিত্রে ঝরে ঝাওয়া নক্ষত্রদের স্মরণ করা হয় গভীর শ্রদ্ধায়। অনুষ্ঠানের রুপালি পর্দায় দেখানো হয় তাদের ছোট জীবনচিত্র। সেই স্মরণ আয়োজনে ছিলেন ভারতের প্রখ্যাত অভিনেতা ওম পুরী। মঞ্চের পর্দায় ভেসে ওঠছিল একের পর এক ঝরে ঝাওয়া কিংবদন্তির ছবি। তাদের ভিড়েই বলিউড অভিনেতা পরিচয়ে দেখানো হয় ওম পুরিকে। এই অভিনেতাকে আরও স্মরণ করা হয় ক্যারি ফিশার, প্রিন্স, জেনে ওয়াইল্ডার, মাইকেল সিমিনো, গ্যারি মার্শাল ও জন হার্টকে। এদিকে ওম পুরিকে সম্মান প্রদর্শনে অস্কার কর্তৃপক্ষকে সাধুবাদ জানিয়েছেন বলিউড তারকারা।

প্রসঙ্গত, ওম পুরী ‌১৯৯৭ সালে ‘মাই সন দ্য ফ্যানাটিক’, ১৯৯৯ সালে ‘ইস্ট ইজ লাস্ট’ এবং ২০০১ সালে ‘দ্য প্যারল অফিসার’ নামে তিনটি বৃটিশ ছবিতে অভিনয় করে আন্তর্জাতিক খ্যাতি পান। এছাড়াও তিনি ১৯৯২ সালে ‘সিটি অফ জয়’, ১৯৯৪ সালে ‘ওল্ফ’, ১৯৯৬ সালে ‘দ্য ঘোস্ট এন্ড দ্য ডার্কনেস’ এবং ২০১৪ সালে মুক্তি পাওয়া কমেডিয়ান হলিউডি ছবি ‘দ্য হানড্রেড ফুট জার্নি’ নামের ছবিগুলোতে দুর্দান্ত অভিনয় করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.