জঙ্গীবাদের বিরুদ্ধে ইমামদের গঠনমুলক ভুমিকা রাখতে হবে- এমপি নজরুল

0

নিজস্ব সংবাদদাতা,চন্দনাইশ : বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী এমপি বলেছেন, শান্তি, সংহতি ও সম্প্রীতির ধর্ম ইসলাম। ধর্মপ্রান মুসলমানদের উপর মসজিদের ইমাম ও খতিবদের রয়েছে অনেক দায়িত্ব ও কর্তব্য। সকল প্রকার সন্ত্রাস, জঙ্গীবাদ এবং রাষ্ট্রদ্রোহী কার্যকলাপের কুফলের বিরুদ্ধে ইমাম ও খতিবেরা আলোচনা করলে জনমনে আরো ব্যাপক সচেতনতা সৃষ্টি হবে। ইসলামী মূল্যবোধ প্রচারে অত্যন্ত আন্তরিক হতে হবে মুসলমানদের। দেশে জঙ্গীবাদের বিরুদ্ধে সাধারণ সচেতন মানুষের পাশাপাশি ইমামদের গঠনমূলক ভূমিকা রাখার উপর তিনি গুরুত্বারোপ করেন।

সম্প্রতি উপজেলার পশ্চিম সাতবাড়িয়া আরিফ শাহ পাড়া শাহী জামে মসজিদের ঈদগাঁ ময়দানের ফলক উন্মোচন করেন চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী। এ উপলক্ষে এক সভা মসজিদ ও মাজার পরিচালনা কমিটির সভাপতি কেন্দ্রীয় যুবলীগ নেতা মীর মোহাম্মদ মহিউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

পরিচালনা কমিটির সাধারন সম্পাদক মো. লোকমান ফারুকী ও বোরহান উদ্দিন গিফারীর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে আলোচনায় অংশ নেন উপজেলা আ’লীগের সভাপতি জাহেদুল ইসলাম জাহাঙ্গীর আলহাজ্ব শফিক উদ্দিন আহমেদ এড. মোছাহেব উদ্দিন বখতেয়ার, দক্ষিণ জেলা গাউছিয়া কমিটির সভাপতি আলহাজ্ব কমর উদ্দিন সবুর। মাওলানা আলহাজ্ব মুজিবুর রহমান আল কাদেরী, মাওলানা কারী জহিরুল ইসলাম আল কাদেরী, মাওলানা রেজাউল করিম, নাজিম উদ্দিন কন্ট্রাকটার, আবুল কাশেম বাবলু, এড. মো. দেলোয়ার হোসেন, মোর্শেদুল আলম, বেলাল হোসেন মিঠু, ফোরক আহমেদ প্রমূখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.