সাতবাড়িয়ায় আবদুস সালাম বৃত্তি প্রদান সম্পন্ন

0

সিটিনিউজবিডি ডেস্ক :   চন্দনাইশ উপজেলার সাতবাড়িয়াস্থ আলহাজ্ব মাওলানা আবদুস সালাম স্মৃতি বৃত্তি পরীক্ষা কমিটির উদ্যোগে আলহাজ্ব মাওলানা আবদুস সালাম স্মৃতি বৃত্তি পরীক্ষা-২০১৬ এর বৃত্তি প্রদান অনুষ্ঠান-২০১৭ সম্প্রতি (গত ৯মার্চ বিষুদবার) সাতবাড়িয়া বহুমুখী উচ্চ বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়। ১১তম অনুষ্ঠিত এ বৃত্তি প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বৃত্তি পরীক্ষার আহ্বায়ক প্রধান শিক্ষক আবদুল হাই চৌধুরী।

এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ লুৎফুর রহমান। প্রধান আলোচক ছিলেন বৃত্তির পৃষ্ঠপোষক ও প্রতিষ্ঠাতা আলহাজ্ব ডা. কুতুব উদ্দীন। বিশেষ অতিথি ছিলেন সহকারি কমিশনার (ভূমি) মোবারক হোসেন, উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) আশরাফুল আলম সিরাজী, সহকারী শিক্ষা অফিসার হাসান আল মামুন, উপজেলা প্রাথমিক শিক্ষা কমিটির সদস্য আহসান ফারুক মাস্টার, সাতবাড়িয়া বহুমুখী উচ্চ বিদ্যালয় সভাপতি আলহাজ্ব নুরুল আবছার, প্রধান শিক্ষক নুরুল ইসলাম শরীফ, বরমা ত্রাহি মেনকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ এইচ এম সৈয়দ হোসেন, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সম্পাদক আজিজুল হক চৌধুরী, বৃত্তি কমিটির সদস্য আবদুর রাজ্জাক ও সাংবাদিক সৈয়দ শিবলী ছাদেক কফিল।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাস্টার আলহাজ্ব আবু বকর সিদ্দিক, নজরুল ইসলাম, বৃত্তির পরীক্ষার সচিব এনামুল হক খান, মাস্টার জহুরুল আলম, অজিৎ কান্তি দে, রুপক ঘোষ, মোজাম্মেল হক আনসারী প্রমুখ।

উল্লেখ্য, এ পরীক্ষায় উপজেলার ৭০টি বিদ্যালয়ের প্রায় ৫ শতাধিক ৫ম শ্রেণির শিক্ষার্থী অংশ নেয়। ১০০ নম্বরের ২ঘন্টা ব্যাপী একপত্রের বহুনির্বাচনী পদ্ধতিতে অনুষ্ঠিত এ পরীক্ষার উত্তরপত্র মূল্যায়নের মাধ্যমে একই দিন ফলাফল ঘোষণা করা হয়েছিল। এতে পরীক্ষার মাধ্যমে ৩ জন কৃতীকে মেধা ও ৪৮ জন কৃতী ও মেধাবী শিক্ষার্থীকে সধারণ বৃত্তির জন্য অর্থাৎ ৫১ জনকে নির্বাচন করা হয়। তাদেরকে নগদ অর্থ বৃত্তি, সনদপত্র ও পুরষ্কার সামগ্রী প্রদান করা হয়। এছাড়াও অংশগ্রহণকারী বিদ্যালয় সমূহের ৪র্থ শ্রেণির একজন করে গরীব ও মেধাবী শিক্ষার্থীকে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.