আস্কর আলী পন্ডিতকে রাষ্ট্রীয় সম্মানে ভূষিত করার দাবি

0

সুজিত দত্ত, পটিয়া প্রতিনিধি : চট্টগ্রামের পটিয়ায় লোক কবি প্রাচীন পুঁথি ও মরমী সংগীত রচয়িতা আস্কর আলী পন্ডিতের ১২৫ তম মৃত্যৃবার্ষিকী উপলক্ষে পটিয়া প্রেস ক্লাবের উদ্যোগে গত শনিবার এক স্মরণ সভা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পটিয়া প্রেস ক্লাব সভাপতি নুরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবদুল হাকিম রানার সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় মূখ্য আলোচক ছিলেন সনাক টিআইবির সভাপতি ও বিশিষ্ট লেখক সাংবাদিক এসএমএকে জাহাঙ্গীর।

বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সংসদ পটিয়া উপজেলার সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা যুগল সরকার, পটিয়া উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মাষ্টার শ্যামল দে, নজরুল ইসলাম সাদা, আবদুস সালাম, স্বেচ্ছাসেবকলীগ নেতা নাজিম উদ্দিন, প্রেস ক্লাব ও সাংবাদিকদের মধ্যে আবদুর রাজ্জাক, সুজিত দত্ত, নুর হোসেন, ফারুকুর রহমান বিনজু, সেলিম চৌধুরী, আবদুর রহমান, মো: বাবুল প্রমুখ।

এতে বক্তারা বলেন, আস্কর আলী পন্ডিত তার গবেষণার মাধ্যমে আমাদের মরমী ও লোক সংগীতকে সমৃদ্ধ করেছেন। তার গানের আবেগ মানুষের প্রতি মানুষের ভালোবাসা ও দেশ প্রেমকে স্বমহিমায় ভাস্বর করেছেন। তার গানগুলো এখনো এদেশের হাজার হাজার শ্রোতার হৃদয়ে অমলীন হয়ে আছে। তারা তাকে রাষ্ট্রীয় ভাবে সম্মানিত করার জন্য সরকারের নিকট দাবি জানান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.