বেতন বাড়তে চলেছে ভারতীয় ক্রিকেটারদের

0

খেলাধুলা : ক্রিকেটারদের বেতন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। শুধু জাতীয় দল নয়, বেতন বাড়ানো হচ্ছে ঘরোয়া ক্রিকেটারদেরও। এমনকি নারী ক্রিকেটারদের বেতনও বাড়িয়ে দ্বিগুণ করার কথা ভাবছে দেশটি। কোহলিদের বর্তমান কোচ অনিল কুম্বলেকে ক্রিকেটারদের চুক্তি নিয়ে বিস্তারিত রিপোর্ট জমা দেয়ার দায়িত্ব দেয়া হয়েছে। তার সুপারিশ নিশ্চিত করবে, কোন বিভাগে কত অর্থ বাড়বে।

ভারতীয় ক্রিকেট বোর্ডের পর্যবেক্ষক দলের সদস্য ও প্রাক্তন নারী ক্রিকেটার ডায়না এডুলজি বলেন, ‘আমরা ক্রিকেটারদের অর্থ বাড়ানোর বিষয় নিয়ে এখন আলোচনা করছি। আমাদের কাছে ক্রিকেটাররাই আসল। করণ, ওরাই দেশকে গর্বিত করে। ওদের জন্যই বোর্ডে টাকা আসে। তাই ওদের দিকটা সবার আগে দেখা দরকার।’

ভারতীয় ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের বিভাগ রয়েছে তিনটি। ধোনি-কোহলি-অশ্বিনদের মতো ‘এ’ গ্রেডের ক্রিকেটাররা বছরে এক কোটি টাকা বেতন পেয়ে থাকেন। মুরালি বিজয়, রবীন্দ্র জাদেজাদের মতো ‘বি’ গ্রেডের ক্রিকেটাররা পান ৫০ লাখ রুপি। আর ঋদ্ধিমান সাহা, অমিত মিশ্রর মতো ‘সি’ গ্রেডের ক্রিকেটাররা পান বছরে ২৫ লাখ রুপি। এর সঙ্গে ম্যাচ ফি বাবদও অর্থ পেয়ে থাকেন তারা। টেস্টের জন্য পাঁচ লাখ রুপি আর ওয়ানডে ম্যাচের জন্য তিন লাখ রুপি পান ক্রিকেটাররা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.