সীতাকুণ্ডে জঙ্গি আস্তানায় অভিযান, ৪ জঙ্গি নিহত

0

নিজস্ব প্রতিবেদক::চট্টগ্রামের সীতাকুণ্ডের একটি দোতলা বাড়ি ঘিরে আইনশৃঙ্খলা বাহিনীর দীর্ঘ ১৯ ঘণ্টার অভিযান `অ্যাসল্ট-১৬` শেষ হয়েছে। আত্মঘাতি বিস্ফোরণ ও গুলিতে এক নারীসহ চার জঙ্গির মৃত্যুর মধ্য দিয়ে এ অভিযানের সমাপ্তি ঘটে।

কাউন্টার টেরোরিজম ইউনিট ঢাকার অতিরিক্ত উপকমিশনার আবদুল মান্নান জানান, অভিযানের এক পর্যায়ে বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টার দিকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গুলিতে চার জঙ্গি নিহত হন।

ভোর ৬টায় অভিযান শুরুর পরপরই জঙ্গিরা জবাব দেয়। এ সময় উভয়পক্ষের মধ্যে প্রায় ১০ মিনিট গুলি বিনিময় হয়। এতে সোয়াত ও কাউন্টার টেরোরিজম ইউনিটের দুই সদস্যও আহত হন।

আবদুল মান্নান আরও জানান, সকাল সাড়ে ৭টার দিকে আইনশৃঙ্খলা বাহিনী বাড়িটিতে ঢোকার চেষ্টা করলে জঙ্গিরা বোমার বিস্ফোরণ ও গুলি চালাতে শুরু করে। আইনশৃঙ্খলা বাহিনী আত্মরক্ষার্থে গুলি চালালে ঘটনাস্থলেই চার জঙ্গি নিহত হন।

মরদেহ এখনও ওই বাড়িতেই রয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বাড়িতে ঢোকার চেষ্টা করছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

এর আগে বৃহস্পতিবার ভোর ৬টার দিকে ঢাকা থেকে যাওয়া পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট ও সোয়াত টিম বাড়িটিতে অভিযান শুরু করে।

বুধবার দিনগত রাত পৌনে ১টার দিকে ঘটনাস্থলে পৌঁছায় সোয়াত টিম। ঘটনাস্থলে পৌঁছলেও সঙ্গে সঙ্গে অভিযান শুরু না করে অ্যাসেসমেন্ট করেন সোয়াত কর্মকর্তারা। পরে দিনের আলো ফোঁটার পর শুরু হয় `অ্যাসল্ট-১৬` নামের এই অভিযান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.