ইতিহাস বিকৃতকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়াও ছাত্র সমাজ- ডা. শাহাদাত

0

সিটিনিউজবিডি ডেস্ক :   মহান ২৬ মার্চ স্বাধীনতা দিবসে জাতীয়তাবাদী ছাত্রদল চট্টগ্রাম মহানগরের উদ্যোগে “মহান স্বাধীনতার ঘোষণা ও শহীদ জিয়াউর রহমান শীর্ষক” এক আলোচনা চট্টগ্রাম প্রেসক্লাবে চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সভাপতি গাজী মোঃ সিরাজ উল্লাহর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলুর সঞ্চালনায প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক আমার দেশ ব্যুরো চীফ জাহেদুল করিম কচি, চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সাবেক সদস্য সচিব ইয়াছিন চৌধুরী লিটন। এতে আরও উপস্থিত নগর ছ্ত্রাদলের সিনিয়র যুগ্ম সম্পাদক মোশররফ হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক জালাল উদ্দিন সোহেল, যুগ্ম সম্পাদক আলী মর্তুজা খান, জমির উদ্দিন নাহিদসহ বিভিন্ন থানা ওয়ার্ড ও কলেজ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় প্রধান অতিথি চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেন, মহান স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করেছেন এবং তিনিই বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি। একজন বীর শিপাহী শহীদ জিয়া একটি বিপ্লবের আহ্বানে বাংলাদেশী জাতিকে বিশ্বের দরবারে পরিচিত করেছেন। আজ আমরা স্বাধীন, যদিও বা গণহতন্ত্র বিপন্ন, লাঞ্চিত মানবতা, আইনের শাসন কেবলই থামাসা। আজ আমাদেরকে আরেকটা স্বাধীনতার জন্য লড়াই করতে হবে।

“মহান স্বাধীনতার ঘোষণা ও শহীদ জিয়াউর রহমান শীর্ষক” আলোচনা

এই দেশ বিক্রির ষড়যন্ত্র চলছে। অন্যদেশের এজেন্ডা বাস্তবায়ন হচ্ছে। গুম, হত্যা ও খুনের মাধ্যমে সরকার ক্ষমতায় টিকে থাকতে চাই। যত নির্যাতন বাড়বে তত আন্দোলন তীব্রতর হবে।
চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, ২৬ মার্চ স্বাধীনতা দিবসের শহীদ জিয়াউর রহমান বাংলাদেশী জাতির প্রেরণার উৎস ছিলেন। তিনি নিজের জীবন বিপন্ন করে পরিবারের কথা না ভেবে এক মাত্র সাহসী সৈনিক শহীদ জিয়াউর রহমান বলেছিলেন আমি মেজর জিয়া বলছি, আমি বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করছি।

পাকিস্তানী হানাদার বাহিনীর বিরুদ্ধে সবাইকে ঝাঁপিয়ে পড়তে হবে। বাংলাদেশকে পাকিস্তান থেকে মুক্ত করে ছাড়ব। ডা. শাহাদাত আরও বলেন, স্বাধীনতা যুদ্ধকালে ১১টি সেক্টর কমান্ডারের মধ্যে ১ এবং ১১ দু’টি সেক্টর নেতৃবৃন্দ দিয়েছেন শহীদ জিয়াউর রহমান এবং তিনি আওয়ামী লীগের প্রতি বলেন, আপনাদের মধ্যে কে বীর বিক্রম, কে বীর উত্তম আছেন, মুক্তিযোদ্ধা আছে একমাত্র বিএনপিতে। আলোচনা সভা শেষে “আমি মেজর জিয়া বলছি শীর্ষক” স্মরণিকা উদ্বোধন করেন নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.