গুণীজনরা দেশ ও সমাজের আলোকবর্তিকা: চবি ভিসি

0

সুজিত দত্ত, পটিয়া, প্রতিনিধি :চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেছেন, গুনজীনরা হচ্ছেন আমাদের দেশ ও সমাজের আলোকবর্তিকা স্বরূপ। তাদেরকে সম্মান জানালে জাতি গুনীজনে সমৃদ্ধ হবে। তিনি পটিয়ার বিভিন্ন গুনীজনের নানা কীর্তির চিত্র তুলে ধরে বলেন, এই পটিয়া হচ্ছে শিক্ষা সাহিত্য ও সংস্কৃতির জ্ঞান ভান্ডার। এখান থেকেই এক সময় অনেক জ্ঞানী গুনীর জন্ম হলেও আজ নানা কারণে পটিয়া পিছিয়ে পড়ার উপক্রম হয়েছে। এর মাঝেও বর্তমানে পটিয়ারই কীর্তিমান পুরুষ ড. অনুপম সেন সাবেক প্রধান বিচারপতি মো: ফজলুল করিম মরমী গানের শিল্পী আবদুল গফুর হালী এবং শিশু সাহিত্যিক ও সাংবাদিক রাশেদ রউফ সহ অনেকেই পটিয়ার ইতিহাস ও ঐতিহ্যকে সমৃদ্ধ করতে নিজ নিজ অবস্থান থেকে নিরলস প্রয়াস চালিয়ে যাচ্ছেন। যার মাধ্যমে ইতিমধ্যেই রাশেদ রউফ শিশু সাহিত্যে বাংলা একাডেমী পুরস্কার লাভ করেছেন। অন্যরাও নিজ নিজ গুনে গুনান্বিত হয়ে সমাজ ও দেশে আলোকরশ্মি ছড়াচ্ছেন। তাদের অবদান যুগে যুগে অবিস্মরণীয় হয়ে থাকবে।

তিনি গতকাল বিকেল ৫ টায় পটিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পটিয়া স্টুডেন্টস ফোরাম আয়োজিত গুনীজন সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

ফোরামের সভাপতি আনিসুর রহমানের সভাপতিত্বে ও সদস্য শিবা চৌধুরীর সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন সংবর্ধিত অতিথি প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. অনুপম সেন, পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন, চবির আইন অনুষদের ডিন এবিএম আবু নোমান, বক্তব্য রাখেন ফোরামের সাধারণ সম্পাদক ইনজামুল হক, আয়োজক কমিটির সদস্য রিয়াদ সিকদার, রিদুয়ানুল হক, আনিসুল হক, রিয়াজ দেব, সরওয়ার তারেক প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.