পটিয়া আইনজীবী সমিতির নব নির্বাচিতদের শপথানুষ্ঠান সম্পন্ন

0

সুজিত দত্ত, পটিয়া প্রতিনিধি : চট্টগ্রামের পটিয়া আইনজীবী সমিতির নির্বাচনে বিজয়ী কমিটির শপথ অনুষ্ঠান গত রবিবার বিকেল ৪ টায় আইনজীবী সমিতির মিলনায়তনে বিদায়ী সভাপতি এড. বলরাম কান্তি দাশের সভাপতিত্বে ও বিদায়ী সাধারণ সম্পাদক মোরশেদুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় শপথ বাক্য পাঠ করান প্রধান নির্বাচন কমিশনার জিতেন্দ্রলাল দত্ত। এতে নব নির্বাচিত সভাপতি এডভোকেট এ.কে.এম শাহজাহান উদ্দিন ও সাধারণ সম্পাদক এডভোকেট দেবেশ গুপ্তের নেতৃত্বে শপথ গ্রহণ করেন সহ-সভাপতি এড. সাধন বিকাশ ঘোষ, সহ-সাধারণ সম্পাদক এড. সনজিত কুমার শীল, সাংস্কৃতিক ও আপ্যায়ন সম্পাদক এড. টিপু কুমার নাথ, পাঠাগার সম্পাদক এড. রহিমা বেগম, কার্যকরী সদস্য এড. যথাক্রমে জয়রাম দে, সৈয়দ নুর মোস্তফা, মোহাম্মদ শামশুল আলম।

এসময় প্রধান নির্বাচন কমিশনার ছাড়াও উপস্থিত ছিলেন সহকারী নির্বাচন কমিশনার অজিত কুমার দে, সহকারী নির্বাচন কমিশনার শ্রীনিবাস ভট্টাচার্য্য, সাবেক বার সভাপতি ও পিপি বদিউল আলম, সাবেক সভাপতি স্বপন কুমার চৌধুরী, সাবেক সভাপতি মোয়াজ্জেম হোসেন, সাবেক সভাপতি মো: ইসহাক, বাবুল কান্তি দাশ, অরুণ কুমার মিত্র, এতে কোরআন তেলোয়াত করেন এড. আলহাজ¦ নুর মোহাম্মদ, গীতা পাঠ করেন টিপু নাথ প্রমুখ।

এসময় নির্বাচন কমিশনার সব ধরনের রাগ ও অনুরাগের উর্দ্ধে উঠে গঠনতন্ত্র মোতাবেক আইনজীবী সমিতির কার্যক্রম পরিচানা করার পরামর্শ দেন। নব নির্বাচিত সভাপতি এড. শাহাজাহান উদ্দিন তার বক্তব্যে বলেন, পটিয়া আইনজীবী সমিতিতে আমি এবার সহ ৫ম বারের মত সভাপতি নির্বাচিত হয়েছি।

আমি সব সময় সমিতির কল্যাণ ও সাধারণ বিচার প্রার্থীদের হয়রানিমুক্ত সহজ বিচার পাওয়ার ক্ষেত্রে অবারিত সুযোগ তৈরীর জন্য কাজ করে থাকি। এবারও আমরা নতুন কমিটি বার সহ এ আদালতের উন্নয়নে যথাযথ কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনায় সব ধরণের উদ্যোগ নিয়ে এগিয়ে যেতে চাই। তিনি ১৮৮৫ সালে প্রতিষ্ঠিত এ আদালত ভবনের উন্নয়নে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও সরকারের সুদৃষ্টি কামনা করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.