ফাংগাস পড়ে সাদা হয়ে যাওয়া রস দিয়ে মিস্টি তৈরী : জরিমানা

0
কামরুল ইসলাম দুলু,সীতাকুণ্ড::নোংরা, অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরীর জন্য সীতাকুণ্ডে দুই মিষ্টির দোকানকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
বুধবার (১৯ এপ্রিল)  বিকালে উপজেলার বাড়বকুণ্ড এলাকায় সীতাকুণ্ড উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রুহুল আমিন এর নের্তৃত্বে এ অভিযান পরিচালিত হয়।
বাড়বকুণ্ড বাজারের নারায়ণ চন্দ্রের মালিকানাধীন জনতা মিস্টি বিতান এবং সুজন চন্দ্রের মালিকানাধীন জনতা মিস্টি মেলায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

ম্যাজিস্ট্রেট রুহুল আমিন এর ভাষ্য ,তারা দীর্ঘ দিনের পুরান ফাংগাস পড়ে সাদা হয়ে যাওয়া জিলাপির রস দিয়ে জিলাপি তৈরি করছেন। জিলাপিরর রস দেখে বোঝার উপায় নাই তা কত দিন আগের। মালিক নিজেও জানেন না রস কত দিন ধরে ব্যবহার করা হচ্ছে।

ফাংগাস পড়ে সাদা হয়ে যাওয়া রস দিয়ে মিস্টি তৈরী।
পুরানো মিস্টি নষ্ট হয়ে কালো আকার ধারন করেছে কিছু কিছু মিষ্টি ভেঙে গেছে। জিলাপি ভাজার তেল দেখে মনে হচ্ছিল কালো মবিল। দোকানের ভিতর এতটাই নোংরা ছিল যে অস্বাভাবিক দুর্গন্ধ এ আশেপাশেই দাঁড়ানো যাচ্ছিল না। দোকানে বানানো দই এ কোনো মেয়াদ লাগানো ছিল না। ভোক্তা অধিকার আইনে জনতা মিষ্টি বিতানের মালিক নারায়ণ চন্দ্রকে ২০ হাজার এবং জনতা মিষ্টি মেলার মালিক সুজন চন্দ্রকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এবং পরিস্কার পরিচ্ছন্ন এবং ভোক্তাদের উপযোগী পরিবেশ সৃষ্টি করে ব্যবসা পরিচালনা করার আদেশ দেয়া হয়।
এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.