রাঙামাটি শহরে পিসিপি’র অবস্থান ধর্মঘট

0

সাইফুল উদ্দীন, রাঙামাটি প্রতিনিধি::ইউপিডিএফ এর সমর্থিত পাহাড়ী ছাত্র পরিষদের নানিয়ারচর উপজেলা কমিটির সাধারণ সম্পাদক রমেল চাকমার মৃত্যুকে ‘নির্যাতনে হত্যা’ দাবি করে এর প্রতিবাদে এবং ‘বিচার বিভাগীয় তদন্ত’র দাবিতে মঙ্গলবার সকালে রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী অবস্থান ধর্মঘট ও স্বরাষ্ট্রমন্ত্রীর বরাবর স্মারক লিপি পেশ করেছে সংগঠনটি।

বেলা বারোটার দিকে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে অবস্থান নেয় সংগঠনটির সমর্থিত বিভিন্ন সহযোগি সংগঠনের জনা পঞ্চাশেক নেতাকর্মী। তারা রমেল চাকমার মৃত্যুর ঘটনার বিচার বিভাগীয় তদন্তের দাবি জানান এবং এর সাথে জড়িতদের গ্রেফতার ও বিচার দাবি করেন। এসময় বিপুল সংখ্যক পুলিশ উপস্থিত ছিলো।

রাঙামাটি জেলার পাহাড়ী ছাত্র পরিষদের সভাপতি কুনেন্টু চকমা বলেন, গত ৫ এপ্রিল আমাদের নানিয়ারচর উপজেলার সাধারন সম্পাদক রমেল চাকমাকে সেনাবাহিনীরা বাজার থেকে তুলে নিয়ে গিয়ে মারপিট করেছে এবং তাকে পরে চট্টগ্রাম মেডিকেল কলেজে ভর্তি করা হয় । গত ১৯ এপ্রিল তিনি মৃত্যু বরণ করেন। তাকে যে সেনাবাহিনীরা তাদের শাস্তির দাবিতে আজ আমাদের এখানে অবস্থা ধর্মঘট।

রাঙামাটি কোতয়ালী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রশিদ জানান, আইন শৃঙ্খলা বাহিনী সর্তক অবস্থায় আছে। আমাদের প্রর্যপ্ত পরিমানে পুলিশ হয়েছে। এখন পর্যন্ত শান্তিপূর্ণভাবে তাদের অবস্থা কর্মসূচী চলেছে।

প্রসঙ্গত, নানিয়ারচর উপজেলায় দুইটি ট্রাকে আগুন দেবার ঘটনায় অভিযোগে গত বুধবার (৫ এপ্রিল) নানিয়ারচর বাজার থেকে রমেল চাকমাকে আটক করে নিরাপত্তা বাহিনী। পরে রমেল চাকমা বুকে ব্যথা অনুভবের কথা জানালে বৃহস্পতিবার (৬ এপ্রিল) তাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। এরপর থেকে সেখানেই চিকিৎসাধীন ছিলেন তিনি। গত বৃহস্পতিবার (১৯ এপ্রিল) চট্টগ্রাম মেডিকেল কলেজে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। এর প্রতিবাদে গত রবিবার (২৩ এপ্রলি) রাঙামাটিতে সড়ক অবরোধ পালন করে সংগঠনটি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.